Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fire

কুলটি স্টেশনে আগুন! সাময়িক ভাবে বন্ধ ট্রেন চলাচল, আতঙ্ক যাত্রী থেকে রেলকর্মীদের মধ্যে

হাওড়া-রাঁচী শতাব্দী এক্সপ্রেস এবং ধানবাদ-পটনা এক্সপ্রেসের মতো দূরপাল্লার দুটি ট্রেনকে থামিয়ে দেওয়া হয়। যদিও আগুন লাগার ঘটনায় হতাহতের কোনও খবর মেলেনি।

fire in kulti station

কুলটি স্টেশনে আগুন। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কুলটি শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ১৩:৫৮
Share: Save:

আসানসোল রেল ডিভিশনের কুলটি স্টেশনে আচমকা আগুন লাগার ঘটনায় আতঙ্ক ছড়াল যাত্রী এবং রেলকর্মীদের মধ্যে। আগুন লাগার ঘটনায় শনিবার সকালে বেশ কিছু ক্ষণের জন্য ট্রেন চলাচল বন্ধ হল আপ এবং ডাউন লাইনে। হাওড়া-রাঁচী শতাব্দী এক্সপ্রেস এবং ধানবাদ-পটনা এক্সপ্রেসের মতো দূরপাল্লার দুটি ট্রেনকে থামিয়ে দেওয়া হয়। যদিও আগুন লাগার ঘটনায় হতাহতের কোনও খবর মেলেনি। বড় কোনও ক্ষতিও হয়নি বলে জানিয়েছে রেল।

স্থানীয় সূত্রে খবর, শনিবার সকালে আচমকা আগুন লাগার ঘটনা ঘটে। রেল সূত্রে খবর, স্টেশনের একটি জায়গায় রেলের বেশ কিছু কেবল তার রাখা ছিল। আরও কিছু বৈদ্যুতিন সরঞ্জাম রাখা ছিল সেখানে। সেখানেই কোনও ভাবে আগুন ধরে যায়। আগুন দেখার পর দুর্ঘটনা এড়াতে উভয় লাইনে ট্রেন চলাচল কিছু ক্ষণের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। ঘটনাস্থলে পৌঁছে যায় দমকল বাহিনী। তাদের বেশ কিছু ক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এই ঘটনা প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র বলেন, ‘‘আসানসোল থেকে দমকলের দুটি ইঞ্জিন গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছে। হতাহতের কোনও খবর নেই।’’ তবে কী ভাবে এই আগুন লাগল তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানান তিনি।

শেষ পর্যন্ত পাওয়া খবরে জানা গিয়েছে, আগুন সম্পূর্ণ নিভে গিয়েছে। প্রায় ঘণ্টাখানেকের চেষ্টার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। আবার শুরু হয়েছে ট্রেন চলাচল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Asansol kulti Rail Indian Railway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE