Advertisement
১৯ এপ্রিল ২০২৪
train

Bandel: হঠাৎ ট্রেনের কামরায় কালো ধোঁয়া! ফের বিপত্তি কাটোয়া-ব্যান্ডেল শাখায়, যাত্রী দুর্ভোগ

এর আগে বৃহস্পতিবার ব্যান্ডেল-কাটোয়া শাখার পাতাইহাট বেলতলার কাছে ধস নামে। তার জেরে ঘণ্টা দুয়েক বন্ধ থাকে ট্রেন চলাচল।

আতঙ্কে ট্রেনে আর ওঠেননি অনেকেই।

আতঙ্কে ট্রেনে আর ওঠেননি অনেকেই। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কাটোয়া শেষ আপডেট: ০৬ মে ২০২২ ১১:৫৩
Share: Save:

ফের বিপত্তি পূর্ব রেলের কাটোয়া-ব্যান্ডেল রেল শাখায়। শুক্রবার অম্বিকা কালনা স্টেশনে ট্রেনের কামরায় কালো ধোঁয়া দেখে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। কাটোয়া থেকে কে-৮ ডাউন লোকাল ট্রেনটি অম্বিকা-কালনা স্টেশনে পৌঁছনোর সঙ্গে সঙ্গেই এই আতঙ্ক ছড়ায়। খবর পেয়ে সঙ্গে সঙ্গে সেখানে যান রেলকর্মীরা।

রেলের তরফে জানা গিয়েছে, মূলত ট্রেনের চাকার সঙ্গে ব্রেকশু জ্যাম হয়ে যাওয়ায় বিপত্তি ঘটেছে। এই ঘর্ষণের ফলে সামান্য আগুন ও ধোঁয়ার সৃষ্টি হয়েছে। প্রথমে যাত্রীরা নিজেরাই আগুন নেভানোর চেষ্টা করেন। ট্রেনটি প্রায় আধ ঘণ্টা দাঁড়িয়ে থাকে অম্বিকা-কালনা স্টেশনে। রেলের কারিগরি বিভাগের কর্মীরা পরীক্ষা-নিরীক্ষা করে ছাড়পত্র দিলে ট্রেনটি আবার যাত্রী নিয়ে হাওড়ার দিকে রওনা দেয়। তবে আতঙ্কিত ট্রেনযাত্রীদের অনেকেই ওই ট্রেনে না চেপে বাড়ি ফিরে যান।

স্টেশন মাস্টার তপন বিশ্বাস বলেন, ‘‘সামান্য সমস্যা হয়েছিল। রেলকর্মীরা তা তৎক্ষণাৎ মিটিয়ে দিয়েছেন। মিনিট ২৫ পর ট্রেনটি হাওড়ার উদ্দেশে রওনা দিয়েছে।’’ পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘‘সকাল ৭-১৬ মিনিট থেকে ট্রেনটি অম্বিকা-কালনা স্টেশনে দাঁড়িয়ে ছিল। চাকার সঙ্গে ব্রেকশুর ঘর্ষণে ধোঁয়া বার হয়। তবে রেলকর্মীরা সঙ্গে সঙ্গে তা মেরামত করে দেন। তার পর ৭-৪২ মিনিটে ট্রেনটি হাওড়ার উদ্দেশে রওনা দেয়।’’ প্রসঙ্গত, বৃহস্পতিবার ব্যান্ডেল-কাটোয়া শাখার পাতাইহাট বেলতলার কাছে ধস নামে। তার জেরে ঘণ্টা দুয়েক বন্ধ ছিল ট্রেন চলাচল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

train Bandel Bardhaman
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE