Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

সৌরভের ‘হাফ সেঞ্চুরি’! স্মরণীয় করে রাখতে বড়িশা প্লেয়ার্স কর্নারে দাদার গ্যালারি

বীরেন রায় রোডে সৌরভের বাড়ির পাশের মাঠেই হয় প্লেয়ার্স কর্নারের শারদোৎসব। সেই ঠাকুর দেখতে গেলে সেখানেই দেখা মিলবে সৌরভের ক্রিকেট জীবনের ছবি ও সামগ্রী নিয়ে তৈরি একটি অস্থায়ী গ্যালারির।

বড়িশা প্লেয়ার্স কর্ণারের পুজোয় সৌরভ গঙ্গোপাধ্যায়।

বড়িশা প্লেয়ার্স কর্ণারের পুজোয় সৌরভ গঙ্গোপাধ্যায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২২ ১৭:৫২
Share: Save:

এ বছর ৮ জুলাই নিজের জীবনের ৫০ বছর পূর্ণ করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ক্রিকেটের ভাষায়, জীবনের পিচে হাফ সেঞ্চুরি বেহালার মহারাজের। ঘটনাচক্রে তাঁর পাড়ায় বড়িশা প্লেয়ার্স কর্নারের পুজোও এ বছরই ৫০ বছরে পা দিয়েছে। এই দুই ঘটনাকে স্মরণীয় করে রাখতে বিশেষ ভাবে উদ্যোগী হল বড়িশা প্লেয়ার্স কর্নার ও একটি বেসরকারি সংস্থা। বীরেন রায় রোডে সৌরভের বাড়ির পাশের মাঠেই হয় প্লেয়ার্স কর্নারের শারদোৎসব। সেই ঠাকুর দেখতে গেলে দেখা মিলবে সৌরভের ক্রিকেট জীবনের ছবি ও সামগ্রী নিয়ে তৈরি একটি অস্থায়ী গ্যালারির। মণ্ডপ সংলগ্ন এই অস্থায়ী গ্যালারিটি সাজিয়ে তোলা হয়েছে মহারাজের ক্রিকেট খেলার বিভিন্ন মূহূর্তের ছবি দিয়ে। রয়েছে বেশ কিছু ব্যক্তিগত ছবিও।

গ্যালারিতে রাখা বেশ কিছু হয়েছে খেলার সরঞ্জাম ও পোশাক। সৌরভের বহু পরিচিত ২৪ নম্বর জার্সিটিও স্থান পেয়েছে এই অস্থায়ী গ্যালারিতে। গ্যালারির নাম দেওয়া হয়েছে, ‘মহারাজের ৫০-এ ৫০’।পাশাপাশি, একটি জায়ান্ট স্ক্রিনে সৌরভের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর মূহূর্ত তুলে ধরা হচ্ছে।২০০৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাঠে নামা থেকে শুরু করে সতীর্থদের কাঁধে সবুজ মাঠকে বিদায় জানানোর দৃশ্য ঘুরিয়ে ফিরিয়ে দেখানো হচ্ছে। যাঁরাই বড়িশা প্লেয়ার্স কর্নারের ঠাকুর দেখতে যাচ্ছেন, তাঁদের চোখে পড়বে ওই জায়ান্ট স্ক্রিনের মূহূর্তগুলি। তার পাশেই করা হয়েছে সৌরভকে নিয়ে তৈরি ওই গ্যালারিটি।পুজো উদ্যোক্তাদের দাবি, ঘণ্টার পর ঘণ্টা লাইন দিয়ে ঠাকুর দেখতে আসা মানুষ সৌরভের এই গ্যালিরিটি দেখছেন। পঞ্চমীতে গ্যালারির উদ্ধোধন করেছেন স্বয়ং সৌরভ। তারপরেই তা সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sourav Ganguly Durga Puja 2022 Durga Puja Barisha
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE