Advertisement
২১ জুলাই ২০২৪
Shahjahan Sheikh

জামিনের আবেদন খারিজ, আরও ১৪ দিন জেলেই থাকতে হবে সন্দেশখালির শাহজাহানকে

১৪ দিনের জেল হেফাজত শেষে শুক্রবারই শাহজাহানকে বসিরহাট আদালতে হাজির করানো হয়েছিল। শুক্রবার তাঁর হয়ে জামিনের আবেদন করেন শাহজাহানের আইনজীবী।

Basirhat Court ordered Sheikh Shahjahan\\\'s 14-day jail custody

— ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বসিরহাট শেষ আপডেট: ২১ জুন ২০২৪ ২২:২৫
Share: Save:

জামিনের আবেদন করেও ‘রেহাই’ পেলেন না সন্দেশখালির বহিষ্কৃত তৃণমূল নেতা শাহজাহান শেখ। শুক্রবার বসিরহাট মহকুমা আদালত তাঁকে আরও ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেয়।

১৪ দিনের জেল হেফাজত শেষে শুক্রবারই শাহজাহানকে বসিরহাট আদালতে হাজির করানো হয়েছিল। শুক্রবার তাঁর হয়ে জামিনের আবেদন করেন শাহজাহানের আইনজীবী। যদিও শাহজাহানের জামিনের বিরোধিতা করে সিবিআইয়ের আইনজীবী। দীর্ঘ ক্ষণ সওয়াল-জবাবের পর বিচারক শাহজাহানের জামিনের আবেদন নাকচ করে দেন। ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন তিনি। আগামী ৫ জুলাই শাহজাহানকে আবারও বসিরহাট মহকুমা আদালতে হাজির করানো হবে।

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি রেশন ‘দুর্নীতি’ মামলায় শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে গিয়েছিল ইডি। সেখানে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের উপর হামলার ঘটনা ঘটেছিল। অভিযোগ, শাহজাহানের বাড়ির সামনে জড়ো হয়েছিলেন তাঁর অনুগামীরা। তাঁরাই ইডির উপর চড়াও হন। ইডি আধিকারিকদের হাসপাতালে ভর্তিও করানো হয়েছিল। ইডির উপর হামলার এই ঘটনায় ন্যাজাট থানায় দু’টি এফআইআর হয়েছিল। সেই ঘটনার পর থেকেই ‘বেপাত্তা’ ছিলেন শাহজাহান। এর পরেই সন্দেশখালির নানা জায়গায় স্থানীয়দের বিক্ষোভ আছড়ে পড়ে। তৃণমূল নেতাদের বিরুদ্ধে জমি-ভেড়ি দখল, মহিলাদের উপর নির্যাতনের অভিযোগ ওঠে। গ্রেফতার হন তাঁর শাগরেদ উত্তর সর্দার ও শিবপ্রসাদ হাজরা। পরে শাহজাহানও গ্রেফতার হন রাজ্য পুলিশের হাতে।

শাহজাহানের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়। তার মধ্যে তিনি একটি কেসে জামিন পেয়েছেন তিনি। তবে অন্যান্য কেসে এখনও জামিন পাননি শাহজাহান। সিবিআইয়ের পাশাপাশি তাঁর বিরুদ্ধে তদন্ত করছে ইডিও। এই মামলায় ইডি ইতিমধ্যেই চার্জশিটও পেশ করেছে আদালতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahjahan Sheikh Basirhat court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE