Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Anubrata Mandal

অনুব্রতের মামলায় আবার বেঞ্চ বদল, দিল্লি হাইকোর্টে অন্য বিচারপতির বেঞ্চে হবে শুনানি

দিল্লির রাউস অ্যাভেনিউ আদালত জানিয়েছিল, অনুব্রতকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করতে পারবে ইডি। সেই রায়কে চ্যলেঞ্জ করে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন কেষ্ট। মামলাটিতে বেঞ্চ বদল হল।

অনুব্রত মণ্ডলের করা মামলায় দিল্লি হাই কোর্টে বেঞ্চ বদল।

অনুব্রত মণ্ডলের করা মামলায় দিল্লি হাই কোর্টে বেঞ্চ বদল। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৩:০৬
Share: Save:

অনুব্রত মণ্ডলের করা মামলায় দিল্লি হাই কোর্টে বেঞ্চ বদল হল। যে বিচারপতির বেঞ্চে এই মামলার শুনানির কথা ছিল, তা হবে না। বেঞ্চ পরিবর্তিত হয়েছে।

দিল্লির রাউস অ্যাভেনিউ আদালত জানিয়েছিল, অনুব্রতকে দিল্লিতে নিয়ে গিয়ে জেরা করতে পারবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই রায়কে চ্যলেঞ্জ করে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন কেষ্ট। দিল্লি হাই কোর্টের বিচারপতি অনুপ জয়রাম ভম্বানির বেঞ্চে এই মামলার শুনানির কথা ছিল। পরিবর্তে মামলাটির শুনানি হবে বিচারপতি জসমীৎ সিংহের বেঞ্চে।

অনুব্রতের আইনজীবী হরিহরণ আবেদন জানান, অনুব্রত সংক্রান্ত মামলা বিচারপতি জসমীৎ সিংহের বেঞ্চে আগে থেকেই নথিভুক্ত রয়েছে। সেখানেই শুনানি হওয়ার কথা ছিল। আইনজীবীর এই আবেদনের প্রেক্ষিতে উচ্চ আদালত সিদ্ধান্ত নেয়, বিচারপতি সিংহের বেঞ্চেই মামলাটির শুনানি হবে।

প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেও এক বার দিল্লি হাই কোর্টে অনুব্রতের মামলার বেঞ্চ বদল করা হয়েছিল। বুধবার তা হল দ্বিতীয় বার।
অনুব্রতের আইনজীবীর আরও আবেদন ছিল, যত দ্রুত সম্ভব মামলার শুনানির ব্যবস্থা করা হোক। সেই অনুযায়ী, বুধবারই নতুন বেঞ্চে শুনানির সম্ভাবনা রয়েছে অনুব্রতের মামলার।

উল্লেখ্য, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারবে বলে সোমবার রায় দেয় দিল্লির রাউস অ্যাভেনিউ আদালত। তার পরেই তড়িঘড়ি পুরনো একটি মামলায় কেষ্টকে কোর্টে তুলে হেফাজতে নিয়েছে দুবরাজপুর থানা। অভিযোগ, ২০২১ সালে বিধানসভা নির্বাচনের আগে অনুব্রত দলেরই এক পঞ্চায়েত প্রধানকে ‘গলা টিপে খুনের চেষ্টা’ করেছিলেন। সেই মামলায় এত দিন পরে পুলিশের তৎপরতা নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধীরা। মনে করা হচ্ছে দিল্লি যাওয়া এড়াতেই এই মামলা। তার মাঝে দিল্লি হাই কোর্টে বদল হল অনুব্রতের করা মামলার বেঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mandal Delhi High Court ED Cow Smuggling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE