Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩
Agnipath Scheme

Agnipath Scheme Protest: ‘অগ্নিপথ’ বিরোধিতায় ২৪ ঘণ্টার দেশজোড়া বন্‌ধে বাংলাকে সচল রাখতে নির্দেশিকা নবান্নের

রবিবার সমস্ত জেলা প্রশাসন-সহ সমস্ত জোনের পুলিশকর্তাদের উদ্দেশে ওই নির্দেশিকা জারি করা হয়েছে। রেলকর্তাদেরও এই নির্দেশিকা পাঠানো হয়েছে।

ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২২ ২১:৫০
Share: Save:

‘অগ্নিপথ’ প্রকল্পের বিরোধিতায় ২০ জুন বামদলগুলি-সহ একাধিক গণসংগঠনের ডাকা ২৪ ঘণ্টার ভারত বন্‌ধে রাজ্যকে সচল রাখার নির্দেশিকা জারি করল নবান্ন।

Advertisement

রবিবার রাজ্যের সমস্ত জেলা প্রশাসন-সহ সমস্ত জোনের পুলিশকর্তাদের উদ্দেশে ওই নির্দেশিকা জারি করা হয়েছে। রেলকর্তাদেরও এই নির্দেশিকা পাঠিয়েছে নবান্ন। নির্দেশিকায় নবান্নের তরফে জানানো হয়েছে, প্রতিবাদের হাতিয়ার হিসাবে নীতিগত ভাবে বন্‌ধের বিরোধিতা করে রাজ্য সরকার। কারণ, তাতে সাধারণ মানুষের জীবন ও জীবিকায় প্রভাব পড়ে। সে কারণে এই বন্‌ধের বিরোধিতায় যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। রাজ্যের কোথাও যাতে আইন-শৃঙ্খলার অবনতি না হয় অথবা অবাঞ্ছিত পরিস্থিতি সৃষ্টি না হয় তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে।

বন্‌ধ সমর্থনকারীরা বলপূর্বক কেন্দ্রীয় বা রাজ্য সরকারি অফিসকাছারি, শিক্ষা প্রতিষ্ঠান অথবা দোকানবাজার বন্ধ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। নির্দেশিকায় আরও জানানো হয়েছে, রাস্তাঘাটে যান চলাচল স্বাভাবিক রাখতেও সচেষ্ট রাজ্য সরকার। বন্‌ধের ফলে যাতে সাধারণ মানুষকে ট্রেন বা পথ অবরোধের মুখে পড়তে না হয়, সে দিকেও লক্ষ রাখবে রাজ্য সরকার।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.