Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bhabanipur Bypoll

Bhabanipur Bypoll: রাজ্যের একটি নির্দিষ্ট কেন্দ্রের জন্য কেন নির্বাচন ঘোষণা? হলফনামা চাইল হাই কোর্ট

ভবানীপুরে উপনির্বাচন নিয়ে দায়ের হওয়া মামলার শুনানি ছিল বৃহস্পতিবার। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দোল এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে ছিল ওই মামলার শুনানি।

কমিশনের কাছে হলফনামা তলব হাই কোর্টের।

কমিশনের কাছে হলফনামা তলব হাই কোর্টের। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২১ ১৫:২৭
Share: Save:

রাজ্যের একটি নির্দিষ্ট কেন্দ্রের জন্য কেন উপনির্বাচন ঘোষণা করল নির্বাচন কমিশন? ভবানীপুর উপনির্বাচন নিয়ে দায়ের হওয়া মামলায় এই প্রশ্নের ভিত্তিতেই কমিশনকে হলফনামা দিতে বলল কলকাতা হাই কোর্ট। শুক্রবারের মধ্যে হলফনামা জমা দেওয়ার নির্দেশও দেওয়া হয়েছে।

ভবানীপুরে উপনির্বাচন নিয়ে দায়ের হওয়া মামলার শুনানি ছিল বৃহস্পতিবার। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দোল এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে ছিল ওই মামলার শুনানি। দু’পক্ষের সওয়াল-জবাবের পর প্রধান বিচারপতি কমিশনের কাছে জানতে চান, পশ্চিমবঙ্গের একটি নির্দিষ্ট কেন্দ্রের জন্য কেন উপনির্বাচন ঘোষণা করা হল? এ নিয়ে কমিশনকে হলফনামা জমা দেওয়ার নির্দেশও দিয়েছেন তিনি। শুক্রবার ফের এই মামলার শুনানি। তার মধ্যেই দিতে হবে হলফনামা।

এ নিয়ে মামলাকারী তথা আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় বলেন, ‘‘কমিশনের কাছে ক্ষমতা আছে উপনির্বাচনের দিন ক্ষণ স্থির করার। কমিশন সেটা করেছে। কারণ হিসাবে কমিশন দেখিয়েছে যে, রাজ্যের মুখ্যসচিব যোগাযোগ করেছেন। জানিয়েছেন, ভবানীপুর কেন্দ্রে রাজ্যের মুখ্যমন্ত্রী প্রতিদ্বন্দ্বিতা করতে চান। সেই কারণে এখানে ভোট না হলে সাংবিধানিক সঙ্কট তৈরি হতে পারে। মুখ্যমন্ত্রীর জন্য মুখ্যসচিব সওয়াল করছেন। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত জনমতের উপর বিরূপ প্রতিক্রিয়া ফেলছে। এক জন প্রার্থীর পক্ষে দাঁড়াচ্ছে তারা!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhabanipur Bypoll TMC High Court by election
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE