Advertisement
২০ মে ২০২৪
West Bengal Panchayat Election 2023

পঞ্চায়েতের আগে সীমানা ‘সিল’, সিদ্ধান্ত

রাজ্য পুলিশের একাংশের অভিযোগ, বিহার এবং ঝাড়খণ্ড থেকে অস্ত্র ঢুকছে রাজ্যে। বিশেষ করে বিহারের মুঙ্গের থেকে অস্ত্র সরবরাহ করা হচ্ছে এ রাজ্যের দুষ্কৃতীদের।

Manoj Malaviya

রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জুলাই ২০২৩ ০৭:১৮
Share: Save:

পঞ্চায়েত ভোটের আগে পশ্চিমবঙ্গের সঙ্গে বিহার এবং ঝাড়খণ্ডের যে সীমানা রয়েছে, তা ‘সিল’ করে দেওয়া হবে, মঙ্গলবার ভবানীভবনে ওই দুই রাজ্যের পুলিশ প্রধানের সঙ্গে রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্যর বৈঠকে এমনই ঠিক হয়েছে।

পঞ্চায়েত ভোটে দুষ্কৃতীদের কী ভাবে বাইরে থেকে আসা আটকানো যায়, মূলত তা নিয়েই এ দিন আলোচনা হয়েছে। সীমানায় তল্লাশি শুরু করার পাশাপাশি আন্তঃরাজ্য অপরাধীদের আটকাতে তিন রাজ্যের পুলিশ তৎপরতা শুরু করবে বলেও বৈঠকে ঠিক হয়েছে।

বৈঠক শেষে মনোজ বলেন, “পটনাতে তিন রাজ্যের মুখ্যমন্ত্রীদের বৈঠক হয়েছিল। তাঁরা বলেছিলেন, পুলিশের এমন বৈঠক হওয়ার প্রয়োজন।মাওবাদী সমস্যা, আন্তঃরাজ্য অপরাধ, সাইবার অপরাধ-সহ একাধিক বিষয়ে আলোচনা হয়েছে বৈঠকে। পঞ্চায়েত ভোট নিয়েও কথা হয়েছে।’’

রাজ্য পুলিশের একাংশের অভিযোগ, বিহার এবং ঝাড়খণ্ড থেকে অস্ত্র ঢুকছে রাজ্যে। বিশেষ করে বিহারের মুঙ্গের থেকে অস্ত্র সরবরাহ করা হচ্ছে এ রাজ্যের দুষ্কৃতীদের। বিহার পুলিশের সাহায্য নিয়ে সে রাজ্যের বেআইনি অস্ত্র তৈরির কারখানায় হানা দিয়েছে কলকাতা পুলিশ। সূত্রের খবর, এ দিনের বৈঠকে ওই অস্ত্রের যোগান বন্ধ নিয়ে আলোচনা হয় পুলিশ প্রধানদের মধ্যে। পরে বিহারের ডিজি রাজিন্দর সিংহ ভাট্টি বলেন, “শুধু মুঙ্গের নয়, বেআইনি অস্ত্র অন্য জায়গাতেও তৈরি হয়। আমরা নিজেরা আলোচনা করেছি। অস্ত্র কারবারিদের তথ্য আদান-প্রদান করা হয়েছে।’’

এ দিনের বৈঠকে সাইবার অবরাধে ঝাড়খণ্ডের জামতাড়ার কথা উঠে এসেছে। অভিযোগ, এক সময় ব্যাঙ্ক প্রতারণার বেশিরভাগটাই নিয়ন্ত্রিত হত জামতাড়া থেকে। এ প্রসঙ্গে ঝাড়খণ্ডের ডিজি অজয় কুমার সিংহ জানিয়েছেন, সাইবার অপরাধের ঘটনায় পুলিশ পদক্ষেপ করায় তা কিছুটা কমেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Panchayat Election 2023 Bihar Jharkhand
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE