Advertisement
০১ মে ২০২৪
Bharat Jodo Nyay Yatra

রাহুলের ‘ন্যায় যাত্রা’র অনুমতি দিল না বীরভূম পুলিশ, মাধ্যমিক-বিধি লঙ্ঘনে ব্যবস্থার হুঁশিয়ারি

পুলিশ সুপারের দফতরের তরফ থেকে জানানো হয়েছে, কংগ্রেসের পক্ষে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’র জন্য আবেদন করা হয়েছিল।

ন্যায় যাত্রায় রাহুল গান্ধী।

ন্যায় যাত্রায় রাহুল গান্ধী। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সিউড়ি শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১০:০৩
Share: Save:

কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ শুক্রবার বীরভূমে প্রবেশ করছে। কিন্তু এই যাত্রার পুলিশের কোনও অনুমতি নেই। শুক্রবার এমনটাই জানিয়েছেন বীরভূম জেলার পুলিশ সুপার রাজনারায়ণ মুখোপাধ্যায়। ফলে রাহুল আদৌ বীরভূমে পদযাত্রা ও সভার মতো জনসংযোগ অভিযান করতে পারবেন কি না, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

পুলিশ সুপারের দফতরের তরফ থেকে জানানো হয়েছে, কংগ্রেসের পক্ষে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’র জন্য আবেদন করা হয়েছিল। কিন্তু মাধ্যমিক পরীক্ষার জন্য পুলিশের তরফ থেকে সেই আবেদন বাতিল করা হয়।। কিন্তু তা সত্ত্বেও আজকে বীরভূম জেলায় প্রবেশ করছে রাহুল গান্ধীর ভারত জড়ো ন্যায় যাত্রা। সে ক্ষেত্রে, পরিস্থিতি বুঝে পুলিশের তরফ থেকে বাধা দেওয়া হবে বলেও জানিয়েছেন পুলিশ সুপার। পাশাপাশি, কোনও পথসভা বা জনসভা করলেও ব্যবস্থা নেওয়া হয় বলে জানানো হয়েছে।

রাহুলের ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ মুর্শিদাবাদ জেলার খড়গ্রাম, আওগ্রাম, এড়োয়ালি, পারুলিয়া হয়ে শুক্রবার বীরভূমের তারাপীঠ থানার বুধিগ্রাম অঞ্চলের মাঝিপাড়ায় পৌঁছনোর কথা। রাহুলের সঙ্গে থাকবেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। আগে রাহুলের আসার কথা ছিল সকাল সাড়ে ৯টা নাগাদ। কংগ্রেস সূত্রের খবর, মাধ্যমিক পরীক্ষার কথা মাথায় রেখে তা পিছনোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সফর সূচি অনুযায়ী, বিকেল সাড়ে ৪টে পর্যন্ত রাহুল গান্ধীর বীরভূমে থাকার কথা। কংগ্রেস সূত্রে জানা যাচ্ছে, ১৪ নম্বর জাতীয় সড়কের উপরে, রামপুরহাট থানার মনসুবা মোড় ও বগটুই মোড় হয়ে রাহুল গান্ধীর গাড়ি ভাঁড়শালাপাড়া মোড়ে আসবে। সেখানে দলীয় কর্মীদের উদ্দেশে গাড়ি থেকেই ধন্যবাদ জ্ঞাপন করার কথা রাহুলের। সেই কারণে ভাঁড়শালাপাড়া মোড়ে রাহুলের গাড়ি কিছু ক্ষণের জন্য দাঁড় করানো হতে পারে। জেলা কংগ্রেস সভাপতি মিল্টন রশিদ জানান, রাহুলের যাত্রাপথে জেলার ২৫০ জন দলীয় কর্মী থাকবেন। মাড়গ্রাম থানার ভোল্লা ক্যানাল মোড় পেরিয়ে একটি বেসরকারি স্কুলে রাহুলের দুপুরের খাবারের ব্যবস্থা করা হয়েছে। এর পরে জাতীয় সড়ক ধরে নলহাটি ও মুরারইয়ের রাজগ্রাম পেরিয়ে ‘ন্যায় যাত্রা’ চলে যাবে ঝাড়খণ্ডে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Suri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE