Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Jagannath Sarkar

জগন্নাথের উপর হামলা নিয়ে মুখ্যমন্ত্রী বিবৃতি দিন বিধানসভায়, দাবি বিজেপি-র

সোমবার বিধানসভার অধিবেশনে এই বিষয়ে মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন রানাঘাট উত্তর পশ্চিম কেন্দ্রের বিধায়ক পার্থসারথি চট্টোপাধ্যায়।

জগন্নাথ সরকার  এবং মমতা বন্দ্যোপাধ্যায়।

জগন্নাথ সরকার এবং মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২২ ১৩:৩৪
Share: Save:

রানাঘাটের বিজেপি সাংসদের উপর হামলার ঘটনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিবৃতি দাবি করল বিজেপি। সোমবার বিধানসভার অধিবেশনে এই বিষয়ে রাজ্যের স্বরাষ্ট্র তথা মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন রানাঘাট উত্তর-পশ্চিম কেন্দ্রের বিধায়ক পার্থসারথি চট্টোপাধ্যায়। তিনি বলেন, ‘‘গত ১৯ তারিখে আমাদের জনপ্রিয় সাংসদ জগন্নাথ সরকার কল্যাণী সঙ্গম সিনেমা হলে দ্য কাশ্মীর ফাইলস দেখতে গিয়েছিলেন। মোট ৫৩ জনকে নিয়ে তিনি সিনেমা দেখতে যান। যখন তিনি বাড়ি ফিরে আসছিলেন, তখন তাঁর গাড়ি লক্ষ্য করে বোমা ছোড়া করা হয়।’’ বিজেপি বিধায়ক আরও বলেন, ‘‘এই আক্রমণের ঘটনায় যেন সরকারপক্ষ যথাযথ পদক্ষেপ করে এবং অধিবেশনে এসে মুখ্যমন্ত্রী যেন এই ঘটনা নিয়ে বিবৃতি দেন।’’

পরে সংবাদমাধ্যমে পার্থসারথি বলেন, ‘‘শুধু এক বার নয়, এ নিয়ে মোট তিন বার জগন্নাথের উপর হামলার ঘটনা ঘটল। রানাঘাটের মানুষ তাঁদের সংসদের উপর হামলার ঘটনায় উদ্বিগ্ন।’’ এর আগে শান্তিপুর এলাকার বেলঘড়িয়া গ্রাম পঞ্চায়েত এলাকায় রানাঘাটের সংসদের উপর হামলা হয়েছে বলে দাবি করেছে বিজেপি। দ্বিতীয়বার দিল্লি থেকে ফেরার পথে বারাসাতে জগন্নাথ গাড়ির উপর হামলা হয়েছে বলেও জানিয়েছেন বিজেপি বিধায়করা। সম্প্রতি জগন্নাথের নিরাপত্তা তুলে নিয়েছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু আবার হামলার ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক নড়েচড়ে বসেছে বলে সূত্রের খবর।

শনিবার নিজের লোকসভায় এলাকায় তাঁর গাড়িতে বোমা হামলার পরে হারানো নিরাপত্তা ফিরে পেতে পারেন জগন্নাথ। এমনটাই আশা করছে রাজ্য বিজেপি। জানা গিয়েছে, শনিবার রাতেই কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে নালিশ জানিয়েছিল বিজেপি। আর প্রায় সঙ্গে সঙ্গেই রিপোর্ট তলব করে অমিত শাহর দফতর। রাজ্য পুলিশের রিপোর্ট হাতে পাওয়ার পরে রবিবার বিকেলে তা দিল্লিতে পাঠানো হয়েছে। সেই রিপোর্টের সঙ্গে সঙ্গে জগন্নাথকে যাতে ফের কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হয়, সেই আবেদনও করা হয়েছে। তবে আপাতত জগন্নাথ থাকবেন কলকাতায়। শহরের দক্ষিণে একটি অতিথিশালা ভাড়া নিয়ে রানাঘাটের সাংসদের থাকার ব্যবস্থা করেছে রাজ্য বিজেপি। সম্প্রতি জগন্নাথকে বালিগঞ্জ উপ নির্বাচনের দায়িত্ব দিয়েছে বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.