Advertisement
২১ জুন ২০২৪
BJP

BJP MLA: শুভেন্দুর নির্দেশে বিজেপি বিধায়কদের সত্যানুসন্ধান কমিটি যাচ্ছে তালড্যাংরায়

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নির্দেশে বিজেপি বিধায়কদের নিয়ে তৈরি একটি সত্যানুসন্ধান কমিটি আগামী ২৭ এপ্রিল তালড্যাংরায় নির্যাতিতা মেয়েটির সঙ্গে দেখা করতে যাবে।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২২ ২০:৫৯
Share: Save:

তৃণমূলের পাল্টা সত্যানুসন্ধান কমিটি গড়ে চাপের রাজনীতি শুরু করল বিজেপি। রবিবার বাঁকুড়া জেলার তালড্যাংরায় এক আদিবাসী মেয়েকে ধর্ষণের চেষ্টার অভিযোগ ওঠে কয়েকজন যুবকের বিরুদ্ধে। বিজেপির অভিযোগ, অভিযুক্তেরা সকলেই শাসকদল তৃণমূলের সঙ্গে যুক্ত। তাই তাঁদের বিরুদ্ধে পুলিশ প্রশাসন কোনও ব্যবস্থা নিচ্ছে না। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নির্দেশে বিজেপি বিধায়কদের নিয়ে তৈরি একটি সত্যানুসন্ধান কমিটি গড়ে তালড্যাংরায় নির্যাতিতা মেয়েটির সঙ্গে দেখা করতে যাবে।

আগামী ২৭ এপ্রিল বিজেপি বিধায়কেরা ওই নির্যাতিতা মেয়েটির বাড়িতে যাবেন।সোমবার এ কথা জানিয়েছেন বাঁকুড়ার বিধায়ক নিলাদ্রী শেখর দানা। তিনি বলেন, ‘‘যেখানেই শাসকদলের দুষ্কৃতীদের দ্বারা সাধারণ মানুষ আক্রান্ত হবেন, সেখানেই বিজেপি বিধায়কেরা সাধারণ মানুষের পাশে দাঁড়াবে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আমাদের নির্দেশ দিয়েছেন তালড্যাংরায় নির্যাতিতার বাড়িতে যেতে। সেখানে গিয়ে আমরা তাঁদের অভিযোগ ও অবস্থা প্রসঙ্গে জানব এবং বিরোধী দলনেতাকে জানাব।’’ বিজেপি বিধায়কদের এই তৈরি কমিটি ঘটনার সত্যানুসন্ধান করে বিরোধী দলনেতাকে একটি রিপোর্ট দেবে।

শনিবার উত্তরপ্রদেশের প্রয়াগরাজের থরবই থানার অন্তর্গত খেবরাজপুরে দু’বছরের এক শিশু-সহ একই পরিবারের পাঁচ জনকে কুপিয়ে খুন করে দুষ্কৃতীরা। পুলিশ জানায়, দুষ্কৃতীরা এক প্রৌঢ় দম্পতি, তাঁদের মেয়ে, পুত্রবধূ এবং নাতনিকে খুন করে। তারপরেই উত্তরপ্রদেশের প্রয়াগরাজে প্রতিনিধিদল পাঠানোর সিদ্ধান্ত নেয় তৃণমূল। রবিবার প্রয়াগরাজে যান রাজ্যসভার তৃণমূল সাংসদ দোলা সেন, বনগাঁর প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুর, তৃণমূল নেতা সাকেত গোখলে,মন্ত্রী জ্যোৎস্না মান্ডি ও তৃণমূল নেতা ললিতেশ ত্রিপাঠী। তৃণমূল এই প্রতিনিধিদলের নাম দিয়েছিল সত্যানুসন্ধান কমিটি। বাংলার রাজনীতির কারবারিরা মনে করছেন, তৃণমূলের পাল্টা এই সত্যানুসন্ধান কমিটি গড়ে শুভেন্দু শাসকদলের বিরুদ্ধে উল্টে চাল দিলেন। বাঁকুড়ার বিজেপি বিধায়ক জানিয়েছে, তাঁদের এই কমিটির নামও সত্যানুসন্ধান কমিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP BJP MLA Suvendu Adhikari
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE