Advertisement
০২ মে ২০২৪
Duttapukur Blast

দত্তপুকুর বিস্ফোরণকাণ্ডে হাই কোর্টে জোড়া মামলা দায়ের বিজেপির! শুনানি হতে পারে মঙ্গলবার

সোমবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং রাজর্ষি লাহিড়ী মামলা দু’টি করেন। পুরো ঘটনায় সিবিআই এবং এনআইএ তদন্তের আবেদনও করেছেন মামলাকারীরা।

BJP filed two cases in Calcutta High Court regarding Duttapukur Blast

—ফাইল চিত্র ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১২:৫৩
Share: Save:

দত্তপুকুরে বাজি কারখানায় বিস্ফোরণের ঘটনায় কলকাতা হাই কোর্টে জোড়া জনস্বার্থ মামলা দায়ের করল বিজেপি। সোমবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং রাজর্ষি লাহিড়ী মামলা দু’টি করেন। পুরো ঘটনায় সিবিআই এবং এনআইএ তদন্তের আবেদনও করেছেন মামলাকারীরা। মঙ্গলবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। মামলার শুনানি হতে পারে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চে।

রবিবার সকালে বাজি কারখানার বিস্ফোরণে কেঁপে উঠেছিল উত্তর ২৪ পরগনা জেলার দত্তপুকুর এলাকার মোচপোল গ্রাম। বিস্ফোরণের অভিঘাতে এতটাই বেশি ছিল যে, যার আওয়াজ শোনা গিয়েছিল প্রায় ৬ কিলোমিটার দূরের বারাসত শহরেও। কারখানার আশপাশের বাড়িতেও ফাটল ধরে গিয়েছিল। সেই ঘটনায় এখনও পর্যন্ত ন’জনের মৃত্যু হয়েছে। আহত কমপক্ষে দশ জন। স্থানীয় সূত্রের খবর, ওই বিস্ফোরণে কারখানার মালিক ছিলেন কেরামত আলি। সূত্রের খবর, ওই বিস্ফোরণে তাঁরও মৃত্যু হয়েছে।

বিস্ফোরণের পর থেকেই এই ঘটনা নিয়ে সরব হয়েছে বিরোধী দলগুলি। শাসকশিবিরের বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এ বার সেই ঘটনা নিয়ে উচ্চ আদালতে জনস্বার্থ মামলাও দায়ের করলেন তিনি। সিবিআই এবং এনআইএ তদন্তের দাবিতে তিনি এই মামলা দায়ের করলেন। এই ঘটনা নিয়ে আরও একটি জনস্বার্থ মামলা দায়ের করলেন বিজেপি নেতা রাজর্ষি লাহিড়ী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Duttapukur Blast Firecracker
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE