Advertisement
১৮ মে ২০২৪
BJP

কলকাতায় মহামিছিলের প্রস্তুতি বিজেপির

সূত্রের খবর, রাজ্য বিজেপির নির্দেশে মহিলা মোর্চার আহ্বানে মিছিল হলেও সেখানে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের উপস্থিত থাকার কথা রয়েছে।

তৃণমূল অবশ্য এই মিছিলকে গুরুত্ব দিতে চায়নি।

তৃণমূল অবশ্য এই মিছিলকে গুরুত্ব দিতে চায়নি। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ০৭:৪৪
Share: Save:

রাষ্ট্রপতিকে নিয়ে অখিল গিরির বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে কলকাতায় মহামিছিলের প্রস্তুতি নিচ্ছে রাজ্য বিজেপি। মিছিল আহ্বানের দায়িত্ব পড়েছে মহিলা মোর্চার ওপর। এর আগে তারা এই নিয়ে জেলায় জেলায় জাতীয় পতাকা হাতে মিছিল করেছে। তৃণমূল অবশ্য এই মিছিলকে গুরুত্ব দিতে চায়নি। বরং তারা মন্ত্রী বিরবাহা হাঁসদা নিয়ে করা মন্তব্যের জন্য শুভেন্দু অধিকারীকে ক্ষমা চাওয়ার দাবি করেছে।

সব ঠিক থাকলে সোমবার দুপুরে কলেজ স্কোয়ার থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করবে মহিলা মোর্চা। সংগঠনের রাজ্য সভানেত্রী তনুজা চক্রবর্তী বলেন, “অখিল গিরি একজন মহিলা এবং জনজাতি সম্প্রদায় থেকে উঠে আসা সর্বোচ্চ সাংবিধানিক পদাধিকারী সম্পর্কে যে কুরুচিকর ভাষায় আক্রমণ করেছেন, তার প্রতিবাদে এই মিছিল। সেই সঙ্গে রাজ্য বেড়ে চলা নারী নির্যতন, দুর্নীতি এবং চাকরিপ্রার্থীদের অবস্থানের ৬১৫ দিনের কথা মাথায় রেখে আমরা মিছিল করব।” তাঁর দাবি, “আমরা রানী রাসমণি পর্যন্ত মিছিল করতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ জানিয়েছে সেখানে পৃথক কর্মসূচি আছে। তাই যতদূর তারা মিছিল যেতে দেবে আমরা সেই পর্যন্তই যাব।”

সূত্রের খবর, রাজ্য বিজেপির নির্দেশে মহিলা মোর্চার আহ্বানে মিছিল হলেও সেখানে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের উপস্থিত থাকার কথা রয়েছে। মিছিল শেষে সভায় বক্তব্য রাখার কথা রয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। মিছিলের পুরোভাগে অবশ্য থাকার কথা রাজ্য বিজেপির তরফে মহিলা মোর্চার পর্যবেক্ষক লকেট চট্টোপাধ্যায়।

তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, “বয়োজ্যেষ্ঠ হওয়া সত্বেও বারবার তাঁকে হাফপ্যান্ট, দাঁড় কাক, কাকতাড়ুয়া বলে আক্রমণ করায় তিনি প্ররোচিত হয়ে ভুল কথা বলেছেন। তার জন্য তিনি ক্ষমা চেয়েছেন, দলনেত্রী ক্ষমা চেয়েছেন। দল সতর্ক করেছে। এরপরেও এই নিয়ে রাজনীতি করার আগে বিজেপি শুভেন্দু অধিকারী মন্তব্যের জন্য ক্ষমা চাক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Akhil Giri TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE