Advertisement
২০ এপ্রিল ২০২৪
Subhranshu Roy

Subhranshu Roy: সরকারের সমালোচনায় বিরক্ত বিজেপি প্রার্থী শুভ্রাংশু! মুকুল-পুত্রের পোস্ট ঘিরে জল্পনা

শুভ্রাংশুর পোস্ট নিয়ে মন্তব্য করতে নারাজ রাজ্য বিজেপি। শনিবার একাধিক নেতার সঙ্গে ফোনে যোগাযোগ করা হলেও তাঁরা এ নিয়ে মন্তব্য করতে রাজি হননি।

শুভ্রাংশু রায়।

শুভ্রাংশু রায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৯ মে ২০২১ ২২:৩৪
Share: Save:

সোনালি গুহ, দীপেন্দু বিশ্বাসদের পর বিজেপি-তে এ বার কি মুকুল রায়ের ছেলে শুভ্রাংশুর মোহভঙ্গ হল? শনিবার শুভ্রাংশু রায়ের একটি ফেসবুক পোস্ট ঘিরে এ প্রশ্নটাই উঠছে রাজ্যের রাজনৈতিক মহলে। যদিও শুভ্রাংশুর এই পোস্ট নিয়ে মুখে কুলুপ এঁটেছেন রাজ্য বিজেপি নেতৃত্ব। তবে তাঁর এই পোস্ট ঘিরে শুরু হয়েছে জোর জল্পনা।

শনিবার শুভ্রাংশুর সংক্ষিপ্ত পোস্টে কার্যত নিজের দলের বিরুদ্ধে আঙুল তোলার যাবতীয় মালমশলা রয়েছে বলে মনে করছেন অনেকে। ফেসবুকে তিনি লিখেছেন, ‘জনগণের সমর্থন নিয়ে আসা সরকারের সমালোচনা করার আগে, আত্মসমালোচনা করা বেশি প্রয়োজন’। এই পোস্টে সরাসরি বিজেপি-র নাম না করলেও শুভ্রাংশু-ঘনিষ্ঠরা একে যথেষ্ট ইঙ্গিতপূর্ণ বলে মনে করছেন।

সদ্যসমাপ্ত বিধানসভা নির্বাচনে বীজপুর আসনে পরাজিত বিজেপি প্রার্থী শুভ্রাংশু যে নিজের দলের বিরুদ্ধে ‘ক্ষুব্ধ’, তা তাঁর ঘনিষ্ঠ মহল মেনে নিচ্ছে। শুভ্রাংশুকে শনিবার রাতে ফোনে পাওয়া না গেলেও তাঁর ঘনিষ্ঠদের সূত্রে জানা গিয়েছে, মুকুল রায়কে বিধানসভা নির্বাচনে যথাযথ ভাবে ব্যবহার না করার জন্য তিনি বিজেপি-র উপর রেগে রয়েছেন। একই সঙ্গে সম্প্রতি মুকুল এবং তাঁর স্ত্রী কোভিডে আক্রান্ত হয়ে থাকার সময় বিজেপি-র তরফে তেমন ভাবে তাঁদের খোঁজখবর করা হয়নি বলেও ঘনিষ্ঠদের কাছে অভিযোগ করেছেন শুভ্রাংশু। অন্য দিকে, বিধানসভা নির্বাচনে বিপুল জনসমর্থন পেয়ে তৃতীয় বারের জন্য ক্ষমতা দখলের পরেও তৃণমূলের নেতা-মন্ত্রীদের নারদ-কাণ্ডে সিবিআই যে ভাবে গ্রেফতার করেছে অথবা রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে বদলি করা নিয়ে যে আচরণ করছে কেন্দ্রের বিজেপি সরকার, তা-ও যে ভাল চোখে নেননি শুভ্রাংশু, এমনটাই দাবি তাঁর ঘনিষ্ঠদের। এ সবের ভিত্তিতেই এই পোস্ট বলে অনেকে মনে করছেন।

প্রসঙ্গত, শনিবারই বিজেপি-র সংখ্যালঘু মোর্চার সহ-সভাপতির পদ ছেড়েছেন মুকুল রায়-ঘনিষ্ঠ কাশেম আলি। ২০১৭ সালে মুকুলের সঙ্গেই বিজেপি-তে যোগ দিয়েছিলেন কাশেম। ঘটনাচক্রে, সেই একই দিনে এই পোস্ট করেছেন শুভ্রাংশু। ফলে বিজেপি-তে তাঁর মোহভঙ্গ হয়েছে কি না, তা নিয়ে জোর জল্পনা শুরু হয়েছে।

ভোটের পরাজয়ের পরই বিজেপি থেকে ফের তৃণমূলে ফিরে আসার আবেদন করেছিলেন সাতগাছিয়ায় শাসকদলের এক কালের বিধায়ক তথা বিধানসভার প্রাক্তন ডেপুটি স্পিকার সোনালি গুহ। ভোটের আগে তৃণমূল ছেড়ে বিজেপি-তে গেলেও দল ছেড়েছেন বসিরহাট দক্ষিণের প্রাক্তন বিধায়ক দীপেন্দু বিশ্বাসও। তবে কি সে পথেই এগোচ্ছেন শুভ্রাংশু?

শুভ্রাংশুর পোস্ট নিয়ে কোনও মন্তব্য করতে নারাজ রাজ্য বিজেপি-র নেতারা। শনিবার একাধিক নেতার সঙ্গে ফোনে যোগাযোগ করা হলেও তাঁরা এ নিয়ে মন্তব্য করতে রাজি হননি। এই পোস্টের বিষয়ে মন্তব্য করতে চাননি খোদ রাজ্য বিজেপি-র সভাপতি দিলীপ ঘোষও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE