Advertisement
২২ মে ২০২৪
Dilip Ghosh

‘এতই ভিখারি...’! দিলীপের মন্তব্যে ‘মানুষের অপমান’ দেখছে তৃণমূল, আবার বিতর্কে ‘মর্নিং ওয়াকার’

শনিবার দুর্গাপুরে দলীয় অনুষ্ঠানে যোগ দেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি। সেখানে তিনি আক্রমণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের প্রকল্প ‘লক্ষ্মীর ভান্ডার’কে।

শনিবার দুর্গাপুরে দলীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন দলের সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

শনিবার দুর্গাপুরে দলীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন দলের সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১৭:৫১
Share: Save:

বাংলার মানুষকে ‘ভিখারি’ বলে অপমান করেছেন বিজেপি নেতা দিলীপ ঘোষ। এমনটাই অভিযোগ করল তৃণমূল। প্রাতর্ভ্রমণে বেরিয়ে ‘গরমাগরম ভাষণ’ দেওয়া মেদিনীপুরের বিজেপি সাংসদ শনিবার সরব হলেন একটু বেলা বাড়তে। শনিবার দুর্গাপুরে দলীয় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন দলের সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ। সেখানেই তিনি আক্রমণ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তাঁর মস্তিষ্কপ্রসূত প্রকল্প ‘লক্ষ্মীর ভান্ডার’কে। শুধু তাই নয়, দিলীপ বাংলার মানুষকে ‘ভিখারি’ বলেছেন বলেও অভিযোগ।

সরকারি প্রকল্প নিয়ে শনিবার রাজ্য সরকারকে খোঁচা দিয়েছেন দিলীপ। তিনি বলেন, “এরা প্রত্যেকটা চোর। কিন্তু আপনাকে রেশন থেকে চাল দিয়েছে। কাপড় দিয়েছে। কোথাও কিছু টাকা দিয়েছে। দিদিমণি মাসে ৫০০ টাকা করে দিচ্ছেন। তার জন্য লোকে ভোট দিচ্ছে। আর ৫ বছর ধরে তারা লুটছে।’’ তিনি আরও বলেন, ‘‘লক্ষ্মীর ভান্ডারে সারা দিন মহিলারা রোদ্দুরের মধ্যে বাচ্চা কোলে নিয়ে লাইনে দাঁড়িয়ে রয়েছে। কি না মাসে ৫০০ টাকা পাব। এত ভিখারি হয়ে গিয়েছি আমরা! কারণ, কিছুই পাই না। যা পাই তাই ভাল। ৫০০ টাকা হলেও ঠিকই আছে।” আর তাঁর এমন মন্তব্য প্রকাশ্যে আসার পরেই সুর চড়িয়েছে তৃণমূল। বিজেপিকে নির্লজ্জ দলে হিসেবেও আক্রমণ করেছে বাংলার শাসকদল।

দিলীপের নাম না করে তাঁকে এর পাল্টা দিয়েছেন বারাসতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদার। তিনি লিখেছেন, ‘‘বিজেপির জাতীয় সহ-সভাপতি বাংলার মানুষকে ভিখারি বলেছেন! কেন? কারণ তাঁরা যথাযথ ভাবে পশ্চিমবঙ্গ সরকারের চালু করা কল্যাণকর প্রকল্পগুলিকে বেছে নিয়েছেন বলে। আমাদের লোকেদের অসম্মান করা বিজেপি নেতাদের কাছে সাধারণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। এই ধরনের অবমাননাকর মন্তব্যের জন্য বিজেপির লজ্জা হওয়া উচিত।’’

সরব হয়েছেন রাজ্যের মন্ত্রী শশী পাঁজাও। তিনি বলেন, ‘‘এক জন নেতা কী ভাবে তাঁর রাজ্যের মানুষ প্রসঙ্গে এমন কথা বলতে পারেন? বাংলার মানুষ পশ্চিমবঙ্গ সরকারের কল্যাণকর প্রকল্পগুলিকে বেছে নেওয়ার জন্য বিজেপির জাতীয় সহ-সভাপতি রাজ্যের মানুষকে ভিখারি বলেছেন! এটা খুবই লজ্জাজনক যে, বিজেপি নেতারা বার বার আমাদের রাজ্যের মানুষকে অসম্মান করেন এবং তাঁদের ভাবাবেগে আঘাত করেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dilip Ghosh BJP TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE