Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Jagdeep dhakhar

Jagdeep Dhankar: রাজভবনে দিলীপ, ধনখড়ের সঙ্গে বৈঠক নিয়ে বিজেপি নেতার দাবি, অনেক কথাই হল

বগটুইয়ের পরে হাঁসখালির ঘটনাকে জাতীয় রাজনীতির বিষয় করে তুলতে তৎপর বিজেপি। এমন আবহে এ শুধুই সৌজন্য সাক্ষাৎ নয় বলেই মনে করছে রাজনৈতিক মহল।

ধনখড়-দিলীপ সাক্ষাৎ

ধনখড়-দিলীপ সাক্ষাৎ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২২ ২২:২০
Share: Save:

বিধানসভা ভোটে বিপর্যয়ের পর থেকে সন্ত্রাসের অভিযোগে তৎকালীন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বারবার বাংলায় রাষ্ট্রপতি শাসনের দাবি জানিয়েছেন। এখনও ৩৫৬ ধারা জারির দাবিতে সরব বিজেপি-র সর্বভারতীয় সহ-সভপতি হওয়া দিলীপ। বগটুই ও হাঁসখালি কাণ্ডের পরে বারবার তাঁকে সেই দাবি তুলতে দেখা গিয়েছে। বুধবার সন্ধ্যায় রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাৎ কি সেই দাবি জানাতেই? এমন জল্পনা উড়িয়ে দিলীপ আনন্দবাজার অনলাইনকে বললেন, ‘‘অনেকদিন পরে দেখা হল। অনেক কিছু নিয়েই কথা হল। তবে আলাদা করে কোনও বিষয় ছিল না।’’ রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়েও কি কথা হয়েছে রাজ্যপালের সঙ্গে? জবাবে জল্পনা জিইয়ে রেখে দিলীপ বলেন, ‘‘রাজ্যের সাংবিধানিক প্রধানের সঙ্গে কথা বলার বিষয়ে রাজ্যের কথা থাকাটাই তো স্বাভাবিক।’’

আদালতের নির্দেশে একের পরে এক ঘটনার তদন্ত সিবিআই-এর হাতে যাওয়ার পরে অনেকটাই উজ্জিবিত গেরুয়া শিবির। বগটুইয়ের পরে হাঁসখালির ঘটনাকে জাতীয় রাজনীতির বিষয় করে তুলতে তৎপর বিজেপি। বুধবারই হাঁসখালির জন্য সত্যানুসন্ধান কমিটি তৈরি করেছেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। সিউড়িতে প্রতিবাদ মিছিল করেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর সেই সন্ধ্যাতেই দিলীপের রাজভবন সফর শুধুই সৌজন্য সাক্ষাৎ নয় বলেই মনে করছে রাজনৈতিক মহল।

প্রসঙ্গত বুধবারই রাজ্যের মুখ্যসচিব ও রাজ্য পুলিশের ডিজিকে তলব করেছিলেন রাজ্যপাল। পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও চিঠি পাঠিয়ে আলোচনার জন্য আসার আহ্বান জানান ধনখড়। চিঠিতে হাই কোর্টে আইনজীবীদের মধ্যে মারামারি এবং নারী নির্যাতন-সহ ক্রমাগত অবনতির পথে চলা রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অভিযোগ করে, তা নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলতে চেয়েছেন। যদিও মমতা বুধবার রাজভবনে যাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE