Advertisement
১১ মে ২০২৪
Sukanta Majumdar

অমর্ত্য ‘শ্রদ্ধেয়’, তরজা চান না সুকান্ত-অশোক

বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এ বিষয়ে উপাচার্যের পক্ষ নিয়ে প্রকাশ্যে বিবৃতিও দেন।

Picture of BJP leader Sukanta Majumdar.

বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ০৬:৩৬
Share: Save:

জমি বিতর্কে অমর্ত্য সেন সম্পর্কে আক্রমণাত্মক অবস্থানে সায় নেই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। শনিবার তিনি বলেন, ‘‘জমি সংক্রান্ত মিউটেশনের ক্ষেত্রে এ রকম ঘটনা সাধারণত ঘটে। তবে উনি শ্রদ্ধেয় মানুষ। ওঁর বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, রাজ্য সরকার এবং ওঁর প্রতিনিধি মিলে দ্রুত সমাধান করা উচিত।’’ একই ভাবে বিজেপি বিধায়ক অশোক লাহিড়িও এ দিন বলেন, ‘‘আমি সৌজন্যের রাজনীতিতে বিশ্বাস করি। কাদা ছোড়াছুড়িতে না।’’

শান্তিনিকেতনে নোবেলজয়ীর পৈতৃক জমি নিয়ে বিতর্কে অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয় রাজনৈতিক তরজায়। জমি দখলের অভিযোগ তুলে বিশ্বভারতীয় উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী যে ভূমিকা নেন, তাতে আপত্তি জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সূত্রেই এই তরজায় সরাসরি জড়িয়ে যায় তৃণমূল ও বিজেপি। বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এ বিষয়ে উপাচার্যের পক্ষ নিয়ে প্রকাশ্যে বিবৃতিও দেন। দলের প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায় সোশাল মিডিয়ায় অন্য এক জনের একটি ‘টুইট’ উল্লেখ করে যে মন্তব্য করেন, তাতে শালীনতা নিয়েই প্রশ্ন উঠে যায়।

এই অবস্থায় এ দিন ডায়মন্ড হারবারে দলীয় কর্মসূচিতে এসে সেই বিতর্কে মাত্রা টেনে দেন সুকান্ত। বালুরঘাটের বিজেপি বিধায়ক অশোক বলেন, ‘‘সত্য-মিথ্যা জানি না। তবে পরিবারের গন্ডগোল হলে সামলানো দরকার। জমি নিয়ে অভিযোগ উঠেছে, অনুসন্ধান হোক। এই নিয়ে কাদা ছোড়াছুড়ি ঠিক না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sukanta Majumdar BJP Amartya Sen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE