Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Suman Kanjilal

দলীয় অবস্থান জানতে দলবদলু বিধায়ক সুমনকে চিঠি পাঠাবে বিজেপি পরিষদীয় দল

উত্তরবঙ্গের এই দলবদলু বিধায়ককে তাঁর রাজনৈতিক অবস্থান জানাতে চিঠি দিতে পারে বিজেপি। সূত্রের খবর, আগামী কয়েক দিনের মধ্যেই চিঠিটি পাঠানো হবে আলিপুরদুয়ারের বিধায়ককে। সেই চিঠিতে সুমনকে তাঁর রাজনৈতিক অবস্থান জানাতে বলবে বিজেপি বিধায়ক দল।

Image of Abhisekh banerjee and Suman Kanjilal.

রবিবার শুভেন্দু অধিকারীর পরিষদীয় দল ছেড়ে তৃণমূলে যোগদান করেন আলিপুদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলাল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৫৮
Share: Save:

রবিবার বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন আলিপুরদুয়ারের বিধায়ক সুমন কাঞ্জিলাল। তাঁর বিরুদ্ধে দলত্যাগ আইনে বিধায়ক পদ খারিজের বিষয়ে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছে বিজেপি পরিষদীয় দল। তার আগে উত্তরবঙ্গের এই দলবদলু বিধায়কের কাছে তাঁর রাজনৈতিক অবস্থান জানতে চেয়ে চিঠি দিতে পারে বিজেপি। সূত্রের খবর, আগামী কয়েক দিনের মধ্যেই চিঠিটি পাঠানো হবে আলিপুরদুয়ারের বিধায়ককে। সেই চিঠিতে সুমনকে তাঁর রাজনৈতিক অবস্থান জানাতে বলবে বিজেপি বিধায়ক দল। বিজেপি পরিষদীয় দলের তরফে এই চিঠিটি পাঠাবেন মুখ্য সচেতক মনোজ টিগগা। যেহেতু সুমন দলত্যাগ করেছেন, তাই তাঁকে তাঁর অবস্থান জানানোর সুযোগ দেওয়া হবে বলে জানিয়েছেন বিজেপির এক বিধায়ক। তাঁর দিক থেকে কোন উত্তর পেলে বা উত্তর না পেলে উভয় অবস্থাতেই স্পিকারের কাছে তাঁর বিরুদ্ধে বিধায়ক পদ খারিজের দাবি জানাবে বিজেপি।

বিষয়টি নিয়ে বাজেট অধিবেশন চলাকালীনই স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হবে বিজেপি। আবেদনে সুমনের তৃণমূলে যোগদানের যাবতীয় প্রমাণ স্পিকারের দফতরে জমা দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়েছে বিধায়ক দল। বিজেপি পরিষদীয় দল সূত্রে খবর, প্রমাণ হিসেবে তৃণমূলের ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে প্রকাশিত সুমনের যোগদান সংক্রান্ত যাবতীয় পোস্টের স্ক্রিন শট দেওয়া হবে। সঙ্গে রবিবার তৃণমূলে যোগদানের পর সুমন বিভিন্ন সংবাদমাধ্যমকে কী কী বলেছেন, তা-ও প্রমাণ আকারে দেওয়া হবে স্পিকারের দফতরে। তাঁর যোগদানের যে সমস্ত ছবি এবং ভিডিয়ো সমাজমাধ্যমে এসেছে, সেই ছবিও জমা দেবে বিজেপি পরিষদীয় দল। ইতিমধ্যে এই বিষয়ে প্রমাণ সংগ্রহ করার কাজ শেষ করে ফেলেছে তারা। বাজেট অধিবেশন শুরুর আগেই বুধবার বিজেপি পরিষদীয় দলের একটি বৈঠক হবে। সেই বৈঠকেই এই সিদ্ধান্তে সিলমোহর পড়বে। তার পরেই চিঠি পাঠানো হবে সুমনকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE