Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ নভেম্বর ২০২১ ই-পেপার

BJP & TMC: ৭৭ থেকে কমে ৭৩ বিজেপি, মুকুলের পথে তৃণমূলে যোগ দিলেন বিষ্ণুপুরের বিধায়ক তন্ময়

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩০ অগস্ট ২০২১ ১৪:০৮
সোমবার ব্রাত্য বসুর সঙ্গে তন্ময় ঘোষ।

সোমবার ব্রাত্য বসুর সঙ্গে তন্ময় ঘোষ।
নিজস্ব চিত্র।

বড় ধাক্কা বিজেপি-র। দল বদলালেন বিষ্ণুপুরের বিধায়ক তন্ময় ঘোষ। সোমবার কলকাতায় শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর হাত থেকে তৃণমূলের পতাকা তুলে নেন তিনি। শাসক শিবিরে যোগ দেওয়ার পরে তন্ময় বলেন, “রাজ্যের উন্নয়ন যজ্ঞে সামিল হতেই তৃণমূলে যোগ দিলাম।” একই সঙ্গে তিনি বিজেপি-র অন্য বিধায়কদেরও তৃণমূলে যোগ দেওয়ার আহ্বান জানান।

এর আগে গত ১১ জুন বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরেছেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়। ফলে বিজেপি-র বিধায়ক সংখ্যা কমে যায়। বিধানসভা নির্বাচনে ৭৭ আসনে জয় পেয়েছিল বিজেপি। কিন্তু শান্তিপুর ও দিনহাটার বিধায়ক পদ ছেড়ে দেন বিজেপি সাংসদ জগন্নাথ সরকার ও নিশীথ প্রামাণিক। এর পরে মুকুল ও তন্ময়ের দলবদলে রাজ্যে বিজেপি-র বিধায়ক সংখ্যা কমে ৭৩ হয়ে গেল।

সোমবার তন্ময়ের দলবদল অনুষ্ঠানে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য জানান, আগামী দিনে আরও অনেক বিজেপি বিধায়ক তৃণমূলে আসবেন। অনেকেই যোগাযোগ করে সেই ইচ্ছা প্রকাশ করেছেন। তন্ময়ের এই আহ্বান নিয়ে এখনও পর্যন্ত রাজ্য বিজেপি-র পক্ষে কোনও মন্তব্য করা হয়নি। তবে তাঁর দলবদল নিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, ‘‘যথা সময়ে দলের সিদ্ধান্ত জানানো হবে।’’

Advertisement

তন্ময় অবশ্য তৃণমূল থেকেই বিজেপি-তে গিয়েছিলেন। বিষ্ণুপুর তৃণমূলের শহর সভাপতি তন্ময় বিধানসভা ভোটের আগে বিজেপি-তে যোগ দেন। গেরুয়া শিবিরে যোগদানের পরদিনই বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা এবং জয়। সম্প্রতি বাঁকুড়ার রাজনীতিতে পট পরিবর্তন হয়। পুরসভায় দুর্নীতির অভিযোগে গ্রেফতার হন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। তিনিও বিধানসভা ভোটের আগে বিজেপি-তে যোগ দিয়েছিলেন।

আরও পড়ুন

Advertisement