Advertisement
২৫ এপ্রিল ২০২৪
BJP

West Bengal Legislative Assembly: মিহির ও সুদীপের সাসপেনশনের বিরুদ্ধে বিধানসভায় ধরনায় বিজেপি বিধায়করা

বৃহস্পতিবার বিজেপি পরিষদীয় দলের মুখ্যসচেতক মনোজ টিগ্গা স্পিকারের কাছে আবেদন জানান মিহির-সুদীপের উপর থেকে সাসপেনশন তুলে নিতে।

বিধানসভায় ধরনায় বিজেপি বিধায়কেরা।

বিধানসভায় ধরনায় বিজেপি বিধায়কেরা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ১২:৪৪
Share: Save:

নাটাবাড়ির বিধায়ক মিহির গোস্বামী ও পুরুলিয়ার বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়কে বিধানসভার অধিবেশন থেকে সাসপেন্ড করার প্রতিবাদে ধরনায় বসলেন বিজেপি বিধায়করা। বৃহস্পতিবার সকালে বিধানসভার অধিবেশন শুরু হলে বিজেপি পরিষদীয় দলের মুখ্যসচেতক মনোজ টিগ্গা স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন জানান মিহির ও সুদীপের উপর থেকে সাসপেনশন প্রত্যাহারের। কিন্তু স্পিকার জানান, কিছু বলতে হলে তাঁর কার্যালয়ে এসে বলতে হবে। এর পর আর কোনও পক্ষই এ বিষয়ে কথা এগোয়নি। তার পরেই বিধানসভার লবির বাইরে মিহির ও সুদীপের সাসপেনশনের প্রতিবাদে ধরনায় বসেন বিজেপি বিধায়কেরা।

প্রসঙ্গত, বুধবার বিধানসভায় সাংবাদিক বৈঠক করে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছিলেন, ‘‘যত দিন না স্পিকার নিজের সিদ্ধান্ত প্রত্যাহার করছেন, তত দিন আমাদের ওই বিধায়করা বিধানসভার লবিতে ধরনা অবস্থানে বসবেন। দফায় দফায় তাঁদের সঙ্গ দেবেন বিজেপি-র অন্যান্য বিধায়করাও।’’

অধিবেশন চলাকালীন বিজেপি বিধায়করা পালা করে স্পিকারের কাছে ওই দুই বিধায়কের সাসপেনশন প্রত্যাহারের দাবি জানিয়েছিলেন। সেই মতো বিধানসভার লবিতে বৃহস্পতিবার সকাল থেকে ধরনায় বসেন বিজেপি পরিষদীয় দলের সদস্যরা।

সোমবার বিধানসভায় রাজ্যপাল জগদীপ ধনখড়ের বক্তৃতার সময় বাধাদানের অভিযোগ ওঠে। শাসক- বিরোধী দুই শিবিরের বিধায়করা এই ঘটনায় পরস্পরের বিরুদ্ধে অভিযোগ করেন। বুধবার বিধানসভায় পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় মিহির ও সুদীপের বিরুদ্ধে প্রস্তাব আনেন। সেই প্রস্তাব ধ্বনি ভোটে পাশ হয়ে গেলে স্পিকার তাঁদের চলতি অধিবেশনের জন্য সাসপেন্ড করেন। উল্লেখ্য, স্পিকার বিরোধী দলনেতাকে সাসপেনশন প্রত্যাহারের আবেদন লিখিত ভাবে জানাতে বললেও তাতে সম্মত হয়নি বিরোধী দল বিজেপি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP MLA TMC Suvendu Adhikari Biman Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE