Advertisement
০৩ মে ২০২৪
Rakesh Singh

পামেলা কাণ্ডের সেই বিজেপি নেতা রাকেশের আগাম জামিনের আর্জি খারিজ আদালতে

স্বাধীনতার ৭৫ বছর পূর্তির ঠিক দুদিন আগে বিজেপিরই অমৃত মহোৎসব কর্মসূচি চলাকালীন বিজেপি নেতা রাকেশের বিরদ্ধে দলবল নিয়ে সশস্ত্র হামলা করার অভিযোগ ওঠে।

রাকেশ সিংহ।

রাকেশ সিংহ। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২২ ২৩:৫২
Share: Save:

আলিপুরের মাদক মামলায় তিনি জামিন পেয়েছেন অনেক আগেই, তাঁর এ বারের জামিনের আর্জিটি ছিল স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে একটি গোলমালের ঘটনার প্রেক্ষিতে। গ্রেফতারি এড়াতে আদালতে আগাম জামিনের আবেদন করেছিলেন বাংলার বিজেপি নেতা রাকেশ সিংহ। কলকাতা হাই কোর্ট তাঁর সেই আবেদন খারিজ করেছে।

স্বাধীনতার ৭৫ বছর পূর্তির ঠিক দুদিন আগে বিজেপিরই অমৃত মহোৎসব কর্মসূচি চলাকালীন বিজেপি নেতা রাকেশের বিরদ্ধে দলবল নিয়ে সশস্ত্র হামলা করার অভিযোগ ওঠে। খুনের চেষ্টার মামলাও হয় রাকেশের নামে। সেই মামলাতেই আগাম জামিনের আবেদন করে কলকাতা হাই কোর্টে আবেদন করেছিলেন রাকেশ এবং আরও চার বিজেপি কর্মী। সোমবার মামলাটি ওঠে বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহাম্মদ শব্বর রশিদির ডিভিশন বেঞ্চে। সেখানে দুই বিচারপতির বেঞ্চ রাকেশ-সহ বিজেপি নেতাদের জামিনের আবেদন খারিজ করে দেয়।

রাকেশ এবং তাঁর সঙ্গীদের বিরুদ্ধে ৩২৪ (অস্ত্র নিয়ে হামলা), ৩০৭ (খুনের চেষ্টা), ৩৪ (ইচ্ছাকৃত ভাবে জোটবদ্ধ হয়ে হামলার অভিযোগ) ধারায় মামলা দায়ের হয়েছিল ওয়াটগঞ্জ থানায়। অভিযোগ করেছিলন মহম্মদ নজিব খান নামে এক ব্যক্তি। এর প্রেক্ষিতেই তদন্ত শুরু করে পুলিশ। ঘটনাটিতে রাকেশ আগাম জামিনের জন্য আবেদন করলে রাজ্য সরকারের আইনজীবী সঞ্জয় বর্ধন আদালতে জানান, রাকেশের বিরুদ্ধে ৩৪টি মামলা আছে। এর আগেও তিনি বহু এই ধরনের মামলায় জড়িয়েছেন।

(এই খবরটি প্রথম প্রকাশের সময় রাকেশকে বিজেপি সাংসদ লেখা হয়েছিল এক জায়গায়। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rakesh Singh BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE