Advertisement
১৭ এপ্রিল ২০২৪
BJP

PAC: পিএসি-বিতর্কে চিঠি ভিন্ রাজ্যে, রাষ্ট্রপতির কাছেও যাবে বিজেপি

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২১ ০৭:৫৮
Share: Save:

বিধানসভার পাবলিক অ্যাকউন্টস কমিটির (পিএসি) চেয়ারম্যান পদে ‘দলত্যাগী’ বিধায়ক মুকুল রায়ের নিয়োগ ঘিরে বিতর্ককে জাতীয় স্তরে তুলে নিয়ে যেতে সক্রিয় হল বিজেপি। ওই নিয়োগের বৈধতা নিয়ে প্রশ্ন তুলে মঙ্গলবারই কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন বিজেপির বিধায়ক অম্বিকা রায়। এর পরে অন্যান্য রাজ্যের বিধানসভার স্পিকার, ডেপুটি স্পিকার ও বিরোধী দলনেতাদের গোটা বিষয়টি জানিয়ে চিঠি পাঠালেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিধায়কদের একটি প্রতিনিধিদলকে নিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও দেখা করতে যাবেন তিনি।

রাষ্ট্রপতি ভবন থেকে সময় পাওয়া গেলে আগামী সপ্তাহেই দিল্লি যেতে পারে বিজেপির বিধায়ক দল। শুভেন্দু বুধবার বলেন, ‘‘লোকসভার স্পিকার ওম বিড়লার সঙ্গে দেখা করে আমি জানিয়ে এসেছি, কী ভাবে এ রাজ্যে বিধানসভার রীতি ও নিয়ম ভাঙা হয়েছে। অন্যান্য রাজ্যের বিধানসভায় লিখিত ভাবে সব জানানো হয়েছে। রাষ্ট্রপতির কাছেও আমরা যাব।’’ তৃণমূলের নেতা তাপস রায় অবশ্য ফের মনে করিয়ে দিয়েছেন, ‘‘বিধানসভার কোনও কমিটির চেয়ারম্যান কাকে করা হবে, তা পুরোপুরি স্পিকারের এক্তিয়ারভুক্ত। অন্য কারও পছন্দ-অপছন্দের উপরে এই বিষয়টা নির্ভর করে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP President of India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE