Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Suvendu Adhikari

Suvendu Adhikari: ‘গেরুয়া’ ভলান্টিয়ারদের প্রশিক্ষণ শুরু বাংলায়, করোনা মিটলেও কাজ করবে বিজেপি-র বাহিনী

বৃহস্পতিবার প্রশিক্ষণের সূচনায় হাজির ছিলেন বিজেপি-র সর্বভারতীয় সাধারণ সম্পাদক দাগ্গুবতি পুরন্দেশ্বরী এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বিজেপি-র রাজ্য দফতরের কর্মসূচিতে শুভেন্দু অধিকারী।

বিজেপি-র রাজ্য দফতরের কর্মসূচিতে শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২১ ১৯:৪৮
Share: Save:

বিজেপি-র উদ্যোগে কর্মীদের হেল্থ ভলান্টিয়ার হিসেবে প্রশিক্ষণ শুরু হল বৃহস্পতিবার। দলের দাবি, প্রথম দফায় রাজ্য স্তরের ১৫০ জন প্রশিক্ষণ নিলেন। এর পরে জেলা ও আরও নীচের স্তরে প্রশিক্ষণ দেওয়া হবে। করোনার তৃতীয় ঢেউ সামাল দিতে বাংলায় মোট ১ লাখ স্বেচ্ছাসেবক নিয়ে বাহিনী গড়ার লক্ষ্য রয়েছে বলে জানিয়েছেন এই উদ্যোগের দায়িত্বে থাকা বিজেপি নেতা ইন্দ্রনীল খান।

করোনাকালে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে ‘রেড ভলান্টিয়ার’ নামে স্বেচ্ছাসেবক বাহিনী তৈরি করেছিল সিপিএম। এখনও অনেক জায়গায় সেই বাহিনী কাজ করছে। করোনার তৃতীয় ঢেউ আসার আগে একই ভাবে ‘গেরুয়া‍’ ভলান্টিয়ার বাহিনী বানানোর সর্বভারতীয় উদ্যোগ নিয়েছে বিজেপি। পোশাকি নাম দেওয়া হচ্ছে ‘হেল্থ ভলান্টিয়ার’। দল ঠিক করেছে প্রাথমিক ভাবে মোট চার লক্ষ দলীয় কর্মীকে এ জন্য প্রশিক্ষণ দেওয়া হবে। সেই পর্ব মিটে গেলে দেশের দু’লক্ষ গ্রামে শুরু হবে পরিষেবা। এর জন্য একটি হেল্পলাইন নম্বরও চালু করছে বিজেপি। বৃহস্পতিবার রাজ্যের প্রশিক্ষণের সূচনায় হাজির ছিলেন বিজেপি-র সর্বভারতীয় সাধারণ সম্পাদক দাগ্গুবতি পুরন্দেশ্বরী এবং বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এই বাহিনী সম্পর্কে ইন্দ্রনীল বলেন, ‘‘শুধু করোনার সময়েই নয়, পরেও এই বাহিনী কাজ করবে। আমাদের লক্ষ্য রাজ্যের প্রতিটি বুথ এলাকায় দু’জন করে দলের প্রশিক্ষিত স্বেচ্ছাসেবক থাকবেন। সাধারণ মানুষকে স্বাস্থ্য বিষয়ে সচেতন করার কাজও করবে এই বাহিনী।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari BJP leader West Bengal BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE