Advertisement
০৪ মে ২০২৪
Dilip Ghosh

রাজ্য ভাগের দাবিদারদের ‘সতর্ক’ করল বিজেপি

পৃথক রাজ্যের দাবি সংক্রান্ত আলটপকা মন্তব্যের জন্যই নড্ডার এই তলব এবং প্রয়োজনীয় বার্তাও দেওয়া হয়েছে যুব মোর্চার রাজ্য সভাপতিকে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ও নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ জুন ২০২১ ০৮:৫৩
Share: Save:

দলে থাকতে হলে দলের মত মেনেই থাকতে হবে। বিজেপির নেতা-কর্মীদের উদ্দেশে মঙ্গলবার প্রকাশ্যে এই সতর্কবাণী শুনিয়েছেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিজেপির দুই সাংসদের পশ্চিমবঙ্গ ভেঙে আলাদা রাজ্য গড়ার দাবির প্রেক্ষিতে দিলীপবাবুর এই মন্তব্য তাৎপর্যপূর্ণ। আলিপুরদুয়ার এবং বিষ্ণুপুরের বিজেপি সাংসদ জন বার্লা এবং সৌমিত্র খাঁ পশ্চিমবঙ্গ ভেঙে পৃথক রাজ্য গড়ার দাবিতে সরব। বার্লার দাবি, উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল করতে হবে। আর সৌমিত্র জঙ্গলমহলকে পৃথক রাজ্য করার দাবি তুলেছেন। সৌমিত্রকে এ দিনই দিল্লিতে ডেকে পাঠিয়ে কথা বলেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎ প্রকাশ নড্ডা। দেখা করে বেরিয়ে সৌমিত্র বলেছেন, বাংলায় দল হেরে যাওয়ার পরে কর্মীদের মুষড়ে পড়ার যে কারণ নেই, তা নিয়েই কথা হয়েছে। তবে বিজেপি সূত্রের খবর, পৃথক রাজ্যের দাবি সংক্রান্ত আলটপকা মন্তব্যের জন্যই নড্ডার এই তলব এবং প্রয়োজনীয় বার্তাও দেওয়া হয়েছে যুব মোর্চার রাজ্য সভাপতিকে।

দিলীপবাবু আগেই জানিয়েছিলেন, বিজেপি পশ্চিমবঙ্গ ভাগ চায় না। তিনি এ দিন আরও স্পষ্ট করে বলেন, ‘‘আলাদা রাজ্যের দাবি যাঁরা তুলছেন, তাঁদের ওটা ব্যক্তিগত মত। দলের মত, পশ্চিমবঙ্গ ভাগ হবে না। দলে থাকতে হলে দলের মত মেনে থাকতে হবে।’’ পৃথক রাজ্যের দাবি তোলার জন্য বার্লা এবং সৌমিত্রকে সতর্ক করা হয়েছে বলেও দিলীপবাবু জানান।

বিজেপি সূত্রের খবর, এ দিন সকালে দলের মিডিয়া প্যানেলিস্টদের বৈঠকে সৌমিত্রের বিরুদ্ধে কড়া ব্যবস্থার দাবি ওঠে। বৈঠকে অনেক নেতা বলেন, বার্লা এবং সৌমিত্রের ওই দাবির জন্য দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে। তার পরেই রাজ্য দলের পক্ষ থেকে ওই দু’জনের বিরুদ্ধে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে অভিযোগ জানানো হয়।

দিলীপবাবুর এ দিনের কড়া বার্তা প্রসঙ্গে বার্লা এবং সৌমিত্রের প্রতিক্রিয়া জানা যায়নি। বার্লাকে ফোন করা হলে তাঁর সহকারী বলেন, ‘‘সাংসদ বৈঠকে ব্যস্ত আছেন। এখন কথা বলতে পারবেন না।’’ সৌমিত্রও মন্তব্য এড়িয়ে গিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Dilip Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE