Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Narendra Modi

BJP: রাজ্যে মোদী-পক্ষ পালন করবে বিজেপি, ঘোষণা দিলীপের, আগেই লিখেছিল আনন্দবাজার অনলাইন

১৭ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর মোদী-পক্ষ পালন করবে বিজেপি। এই সময়ে গোটা রাজ্যেই নানা কর্মসূচি নিয়েছে দল।

১৭ সেপ্টেম্বর ৭১-এ পা দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

১৭ সেপ্টেম্বর ৭১-এ পা দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২১ ১৮:৩৭
Share: Save:

১৭ সেপ্টেম্বর থেকে ৭ অক্টোবর। পুজোর আগে মোদী-পক্ষ পালন করবে বিজেপি। ১৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ৭১তম জন্মদিন। আর ৭ অক্টোবর প্রথমবার গুজরাতের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন মোদী। এই সময়কালকে এ বার দলীয় প্রচারের নতুন অস্ত্র হিসেবে ব্যবহার করবে বিজেপি শিবির। সর্বভারতীয় বিজেপি যে এমন পরিকল্পনা করেছে এবং রাজ্য নেতৃত্বের কাছে তার নির্দেশ এসেছে তা গত ৯ সেপ্টেম্বরেই জানিয়েছিল আনন্দবাজার অনলাইন।সোমবার সেই কর্মসূচির আনুষ্ঠানিক ঘোষণা করেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

দিলীপ বলেন, ‘‘মোদীজির জন্মদিন থেকে প্রতি বছর এক সপ্তাহ ধরে নানা সেবমূলক কাজ করে দল। এ বার সেটা আরও বেশি দিন ধরে হবে। এরই মধ্যে দীনদয়াল উপাধ্যায়ের জন্মদিন ২৫ সেপ্টেম্বর আলাদা করে ‘সমর্পণ দিবস’ পালন করবে দল।’’ দিলীপ জানিয়েছেন, দলের সব শাখা সংগঠনই এই কর্মসূচিতে অংশ নেবে। প্রতিটি শাখার জন্য আলাদা আলাদা কর্মসূচিও ঠিক হয়েছে। দিলীপ বলেন, ‘‘প্রতিটি জেলায় ওই সময়ে মোদীর কর্মকাণ্ড নিয়ে প্রদর্শনীর আয়োজন করা হবে। ভার্চুয়াল প্রদর্শনীরও ব্যবস্থা করা হবে।’’

জানা গিয়েছে, বাংলায় এই সময়টায় ‘কৃষক ও জওয়ান সম্মান’ কর্মসূচি নেওয়া হবে। তাতে কৃষকদের বাড়ি বাড়ি যাওয়ার পাশাপাশি যে সব জায়গায় অতীতে কোনও সেনাকর্মী শহিদ হয়েছেন তাঁদের পরিবারের হাতে স্মারকসম্মান তুলে দেওয়া হবে। এর পাশাপাশি রাজ্যে রাজনৈতিক সঙ্ঘাতে মৃতদের পরিবারের কাছেও যাওয়া হবে। একই সঙ্গে বৃদ্ধাশ্রম থেকে অনাথাশ্রামে দলের নেতা, কর্মীদের পাঠানোর পরিকল্পনা রয়েছে। একই সঙ্গে বিজেপি-র জনপ্রতিনিধিরা বিভিন্ন এলাকার রেশন দোকানে যাবেন সাধারণ মানুষ কেন্দ্রীয় সরকারের পাঠানো বিনামূল্যের সামগ্রী ঠিক মতো পাচ্ছেন কি না তার খোঁজ নিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Dilip Ghosh BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE