Advertisement
১৮ এপ্রিল ২০২৪
BJP

সাত মোর্চাকে নিয়ে বৃহস্পতিবার বৈঠক বিজেপির, পঞ্চায়েত ভোটের আগে দলকে চাঙ্গা করাই লক্ষ্য?

২০ অক্টোবর, বৃহস্পতিবার পূর্বাঞ্চলীয় সাংস্কৃতিক কেন্দ্রে এই বৈঠক হবে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে দলের সাতটি মোর্চাকেই সক্রিয় করতে চাইছে দলীয় নেতৃত্ব।

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির উপস্থিতিতে সমস্ত মোর্চাকে নিয়ে বৈঠক করবে বিজেপি।

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির উপস্থিতিতে সমস্ত মোর্চাকে নিয়ে বৈঠক করবে বিজেপি। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ২২:৫৪
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির উপস্থিতিতে সাত মোর্চাকে নিয়ে বৃহস্পতিবার সাংগঠনিক বৈঠকে বসবেন রাজ্য বিজেপি নেতৃত্ব। ওই বৈঠকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এবং বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারও হাজির থাকবেন। আগামী বছর পঞ্চায়েত নির্বাচনের আগে সমস্ত মোর্চা নেতৃত্ব ও সর্বোপরি দলকে চাঙ্গা করাই এই বৈঠকের উদ্দেশ্যে বলে বিজেপি সূত্রে খবর।

২০ অক্টোবর, বৃহস্পতিবার পূর্বাঞ্চলীয় সাংস্কৃতিক কেন্দ্রে এই বৈঠক হবে। বিজেপি সূত্রে জানা গিয়েছে, আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে দলের সাতটি মোর্চাকেই সক্রিয় করতে চাইছে দলীয় নেতৃত্ব। বস্তুত, দুর্গাপুজোর ছুটি-সহ উৎসবের মরসুমের রেশ কাটতে না কাটতেই মোর্চার নেতা-নেত্রীরা যাতে নিয়মিত ভাবে বেশ কিছু কর্মসূচি পালন করেন, তাতে উদ্যোগী হয়েছেন দলীয় নেতৃত্ব। ফলে তাঁদের বেশ কয়েরটি দায়িত্বও দেওয়া হতে পারে। এই বৈঠকের মাধ্যমে দলের সাতটি মোর্চার নেতা-নেত্রীদের চাঙ্গা করাও লক্ষ্য বলে সূত্রের খবর।

প্রসঙ্গত, সম্প্রতি দলের সংগঠনকে ঢেলে সাজিয়েছেন রাজ্য বিজেপি। সোমবার রাজ্য বিজেপির ২৪ জনের কোর কমিটি ঘোষণা হয়েছিল। এর পরেই যুব, মহিলা, কিসান, তফসিলি জাতি, তফসিলি জনজাতি, ওবিসি এবং সংখ্যালঘু— দলের এই সাতটি মোর্চার মাথায় সাত জন পর্যবেক্ষক নিয়োগ করা হয়েছে। তার আগে রবিবার রাজ্যের ৪২টি লোকসভার কেন্দ্রের দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করেছেন বিজেপি সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুনীল বনসল। এর পরের দিন, সোমবার রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক করেছেন রাজ্য বিজেপির পর্যবেক্ষক মঙ্গল পাণ্ডে। এঁদের রাজ্য ছাড়ার পর পরই দলীয় সংগঠনকে ঢেলে সাজানো হয়েছে। এর পরেই সব ক’টি মোর্চাকে একত্র করে বৈঠকে বসছে রাজ্য বিজেপি।

এই বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রীর স্মৃতির উপস্থিতিরও কারণ রয়েছে। কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার পাশাপাশি বাংলায় বিজেপির বেশ কিছু সাংগঠনিক দায়িত্বও পালন করেন স্মৃতি। ফলে এই বৈঠকে তিনিও থাকবেন বলে বিজেপি সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE