Advertisement
০৫ মে ২০২৪
BJP

‘নমো’ অ্যাপের ব্যবহার বাড়াতে তৎপর বিজেপি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উন্নয়নমূলক কাজের বিবরণ সম্বলিত একটি অ্যাপ ২০১৫ সালে নিয়ে এসেছিল বিজেপি। প্রায় ন’বছর আগের সেই অ্যাপই এই নির্বাচনে প্রচার কৌশলের ‘তুরুপের তাস’ হতে চলেছে।

bjp

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ০৬:১০
Share: Save:

আসন্ন লোকসভা নির্বাচনে বিজেপির বড় অস্ত্র হতে চলেছে সমাজমাধ্যম। বাংলায় এসে বিজেপির সমাজমাধ্যমের স্বেচ্ছাসেবকদের সঙ্গে আলাদা বৈঠক করে ইঙ্গিত দিয়ে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও সভাপতি জগৎ প্রকাশ নড্ডা। এ বার জনপ্রতিনিধিদের সমাজমাধ্যম ব্যবহারে সক্রিয় করতে হাতে-কলমে শেখাবে বিজেপি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উন্নয়নমূলক কাজের বিবরণ সম্বলিত একটি অ্যাপ ২০১৫ সালে নিয়ে এসেছিল বিজেপি। প্রায় ন’বছর আগের সেই অ্যাপই এই নির্বাচনে প্রচার কৌশলের ‘তুরুপের তাস’ হতে চলেছে। সূত্রের খবর, ‘বিকশিত ভারতে’র প্রতীক হিসেবে মোদীকেই তুলে ধরা হবে। প্রচার চলবে ‘নমো’ অ্যাপের মাধ্যমে। তাই সেই অ্যাপ ব্যবহারে বাংলার জনপ্রতিনিধিদের তালিম দিতে আজ, শনিবার রাজ্যে আসতে পারেন নমো অ্যাপের কেন্দ্রীয় আহ্বায়ক কুলদীপ সিংহ চাহাল। জাতীয় গ্রন্থাগারের ভাষা ভবনে রাজ্যের পদাধিকারী, জেলা সভাপতি, বিধায়ক,সাংসদদের নিয়ে বৈঠক হওয়ার কথা রয়েছে। সব কিছু ঠিক থাকলে আজ রাজ্যে আসার কথা কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর ও অসমের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মারও। শুভেন্দু অধিকারী, সুকান্ত মজুমদার-সহ শীর্ষ বিজেপি নেতাদের সঙ্গে বৈঠক করতে পারেন হিমন্ত।

লোকসভা নির্বাচনের আগে বিজেপির এক ঝাঁক রাজ্য নেতাকে দিল্লিতে ডেকে পাঠিয়েছেন কেন্দ্রীয় নেতৃত্ব। আগামী ১৬ জানুয়ারি দিল্লিতে বিজেপি সদর দফতরে নড্ডা, সর্বভারতীয় সাধারণ সম্পাদক (সংগঠন) বি এল সন্তোষের সঙ্গে বৈঠক হওয়ার কথা তাঁদের।

বিজেপি সূত্রের খবর, বৈঠকে ডাক পেয়েছেন ‘ক্লাস্টার’ ইন-চার্জেরা। সম্প্রতি চারটি করে লোকসভা কেন্দ্র নিয়ে সাংগঠনিক স্তরে একটি করে ‘ক্লাস্টার’ তৈরি করা হয়েছে।
সেই ক্লাস্টারের ইন-চার্জ হিসেবে রাখা হয়েছে রাজ্য বিজেপির এক এক জন নেতাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Social Media Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE