Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Durga Puja 2023

মুখ্যমন্ত্রীর উপহার ফিরিয়েছেন, পুজোয় বিজেপি বিধায়কদের নতুন পোশাক দিচ্ছেন বিরোধী দলনেতা

গত সপ্তাহেই মুখ্যমন্ত্রীর তরফে পুজোর উপহার এসে পৌঁছেছিল বিধানসভায়। শাসক তৃণমূল ও বিরোধী বিজেপির মহিলা বিধায়কদের জন্য শাড়ি পাঠিয়েছিলেন মমতা। বিজেপি বিধায়করা উপহার ফিরিয়ে দিয়েছেন।

মমতার পুজোর উপহার ফেরালেও শুভেন্দু দেওয়ার উপহার নেবেন বিজেপি বিধায়করা।

মমতার পুজোর উপহার ফেরালেও শুভেন্দু দেওয়ার উপহার নেবেন বিজেপি বিধায়করা। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ২১:৪৭
Share: Save:

একদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া পুজোর উপহার ফিরিয়েছেন বিজেপির মহিলা বিধায়করা। তারপরেই সতীর্থদের পুজোয় নতুন পোশাক উপহার দিতে উদ্যোগী হলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। গত সপ্তাহেই মুখ্যমন্ত্রীর তরফে পুজোর উপহার এসে পৌঁছেছিল বিধানসভায়। শাসক তৃণমূল ও বিরোধী বিজেপির মহিলা বিধায়কদের জন্য শাড়ি পাঠিয়েছিলেন মমতা। কিন্তু শাড়ি ফিরিয়ে দেন বিরোধী বিধায়কেরা। বিধানসভা সূত্রে খবর, গত সপ্তাহে তৃণমূলের মহিলা বিধায়কদের জন্য আসা উপহার বিলি করেন অর্থ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য।

বিজেপি বিধায়কদের জন্য আসা উপহারগুলি নিয়ে বিরোধী দলের ঘরে পৌঁছে মুখ্যমন্ত্রীর শুভেচ্ছাবার্তা দিয়ে আসেন কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। পরে বিরোধী দলনেতা শুভেন্দুর নির্দেশে বিজেপির সাত মহিলা বিধায়কের জন্য দেওয়া উপহারের শাড়ি ফিরিয়ে দেওয়া হয় সরকারি মুখ্য সচেতক নির্মল ঘোষের দফতরে। আর সোমবার থেকেই বিরোধী দলনেতার ঘর থেকে দলীয় বিধায়কদের জন্য পুজোর উপহার দেওয়া শুরু হয়েছে।

মঙ্গলবার পর্যন্ত খুব কম সংখ্যায় বিধায়করা উপহার নিয়েছেন। পুরুলিয়ার বিধায়ক সুদীপ মুখোপাধ্যায় ও ভগবানপুরের বিধায়ক রবীন্দ্রনাথ মাইতিরা ইতিমধ্যে উপহার নিয়ে গিয়েছেন। বাকি বিধায়কদের বিরোধী দলনেতার দফতর থেকে ফোন করে পুজোর উপহার নিয়ে যেতে বলা হয়েছে। এ ক্ষেত্রে পুরুষ বিধায়কদের ধুতি, পাঞ্জাবী, উত্তরীয় ও একটি করে টি-শার্ট দেওয়া হয়েছে। আর মহিলা বিধায়কদের জন্য শাড়ি ও উত্তরীয় দেওয়া হচ্ছে।

মুখ্যমন্ত্রীর উপহার ফিরিয়ে দিয়ে আফসোস নেই বিজেপির মহিলা বিধায়কদের। বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল বলেন, ‘‘মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশের ব্যর্থতায় কামদুনির দোষীরা ছাড়া পেয়ে গেল। রাজ্য জুড়ে বিজেপি কর্মীদের মারা হচ্ছে, মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। নারীদের উপরে অত্যাচার হচ্ছে। বিধানসভায় আমাদের কথা বলতে দেওয়া হয় না। এর পর উনি কী করে আশা করেন উনি শাড়ি দেবেন, আমরা সেই শাড়ি পরে ঘুরে বেড়াব!’’ আর বিজেপির ভগবানপুরের বিধায়ক রবীন্দ্রনাথ বলেন, ‘‘পুজোর সময় কামদুনির অপরাধীরা ছাড়া পেয়ে গেল। রাজ্য সরকারের অপদার্থতাতেই এমনটা ঘটে গেল। তাই এমন সরকারের প্রধানের থেকে আমাদের মহিলা বিধায়করা উপহার না নিয়ে ঠিকই করেছেন। তা ছাড়া বিরোধী দলনেতা আমাদের জন্য পুজো উপহারের বন্দোবস্ত করেছেন। মুখ্যমন্ত্রীর দেওয়া উপহার গ্রহণ করার মানে মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা। তাই আমাদের সতীর্থরা সঠিক অবস্থানই নিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE