Advertisement
০৭ মে ২০২৪
Black Fungus

Black Fungus infection: রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ মোকাবিলায় কমিটি গঠন করবে রাজ্য সরকার

শনিবার রাত পর্যন্ত গোটা রাজ্যে ৪ জনের শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে। ফলে এর সংক্রমণ রুখতে তৎপর হয়েছে স্বাস্থ্য দফতর। 

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২১ ২১:৫৮
Share: Save:

ব্ল্যাক ফাঙ্গাস সংক্রমণের মোকাবিলায় বিশেষজ্ঞ কমিটি গঠন করবে রাজ্য সরকার। শনিবার স্বাস্থ্য ভবন সূত্রে খবর, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে ২২ জন চিকিৎসক এই কমিটিতে থাকবেন। করোনাতঙ্কের মাঝেই কলকাতায় থাবা বসিয়েছে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ। ইতিমধ্যেই এর সংক্রমণে কলকাতার এক বাসিন্দার মৃত্যু হয়েছে। সেই সঙ্গে শনিবার রাত পর্যন্ত গোটা রাজ্যে ৪ জনের শরীরে ব্ল্যাক ফাঙ্গাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে। ফলে এর সংক্রমণ রুখতে তৎপর হয়েছে স্বাস্থ্য দফতর।

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, এ নিয়ে একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করা হবে। রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাসের চিকিৎসা এবং এর সংক্রমণের মোকাবিলা করার একটি রূপরেখা তৈরির দায়িত্ব সামলাবে এই কমিটি। কমিটিতে স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনের চিকিৎসক বিভূতি সাহা, আর জি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে জ্যোতির্ময় পাল, অনির্বাণ দলুই, রিজিয়োনালল ইনস্টিটিউট অব প্যাথলজি-র ডিরেক্টর অসীম ঘোষ-সহ পালমোনোলজিস্ট রাজা ধর থাকছেন বলে জানা গিয়েছে। এ ছাড়াও মাইক্রোবায়োলজিস্ট, স্নায়ুরোগ চিকিৎসক-সহ জনস্বাস্থ্য বিশেষজ্ঞরাও এই কমিটিতে থাকবেন বলে স্বাস্থ্য ভবন সূত্রে খবর। ইতিমধ্যেই শুক্রবার স্বাস্থ্য ভবনে চিকিৎসকদের সঙ্গে ব্ল্যাক ফাঙ্গাসের সংক্রমণ নিয়ে বৈঠক সেরেছেন স্বাস্থ্যকর্তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronavirus in West Bengal coronavirus Black Fungus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE