Advertisement
২৬ মার্চ ২০২৩
Death

জলপাইগুড়িতে হাসপাতাল থেকে কোভিড রোগীর দেহ লোপাট! অভিযোগ ওড়ালেন স্বাস্থ্যকর্তা

গত ২৬ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে জলপাইগুড়ি বিশ্ব বাংলা কোভিড হাসপাতালে ভর্তি হন মালবাজার সাউথ কলোনির বাসিন্দা ৭৮ বছরের সুমিত্রা দাস।

—প্রতীকী ছবি।

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২১ ২৩:১৫
Share: Save:

করোনায় মৃতের দেহ লোপাটের অভিযোগ উঠলো জলপাইগুড়ির বিশ্ব বাংলা কোভিড হাসপাতালের বিরুদ্ধে। উঠেছে ডেথ সার্টিফিকেট বাবদ টাকা নেওয়ার অভিযোগও। বিষয়টি নিয়ে পুলিশের দ্বারস্থ মৃতের পরিবার। যদিও অভিযোগ উড়িয়ে দিয়েছেন জেলার স্বাস্থ্য কর্তা।

Advertisement

গত ২৬ এপ্রিল করোনা আক্রান্ত হয়ে জলপাইগুড়ি বিশ্ব বাংলা কোভিড হাসপাতালে ভর্তি হন মালবাজার সাউথ কলোনির বাসিন্দা ৭৮ বছরের সুমিত্রা দাস। মঙ্গলবার মৃত্যু হয় সুমিত্রার।পরিবারের অভিযোগ, হাসপাতালে ডেথ সার্টিফিকেট চাওয়া হলে তার জন্য ২৬ হাজার ৫০০ টাকা দিতে হয়। তাঁদের দাবি, হাসপাতাল সূত্রে জানানো হয় সুমিত্রার দেহ প্যাকেট বন্দি করে পাঠিয়ে দেওয়া হয়েছে শাহুডাঙি শ্মশানে। কিন্তু সুমিত্রার পরিবারের অভিযোগ, শ্মশানে গিয়ে খোঁজ করেও তাঁর দেহের সন্ধান পাওয়া যায়নি। এ নিয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন তাঁরা।

এ ব্যাপারে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক রমেন্দ্রনাথ প্রামাণিক বলেন, ‘‘রোগীর পরিবার সত্যি বলছে তার কোনও মানে নেই। সুমিত্রা দাস কাল মারা যান। আজ দেহ প্যাকেটবন্দি করে করে পাঠান হয় শ্মশানে। এর দায়িত্ব আমাদের নয়, মাল পুরসভার। আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.