Advertisement
২৬ এপ্রিল ২০২৪
bomb

ফের বোমা উদ্ধার বাসন্তীর সেই তিতকুমার গ্রাম থেকে, ঝোপের ধারে এ বার মিলল বোতল বোমা

সোমবার সকালে আমঝাড়া এলাকার ঘরামিপাড়ায় কলাবাগানে বোমা দেখতে পান স্থানীয় বাসিন্দারা। তাঁরা খবর দেন পুলিশে। তাঁদের মতে, ওগুলি ‘বোতল বোমা’। ঘটনাস্থলে বাসন্তী থানার পুলিশ।

Bomb recovered from Basanti

আবার বোমা উদ্ধার বাসন্তীতে। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বাসন্তী শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:০২
Share: Save:

দিন কয়েক আগে বোমা বিস্ফোরণে জখম হয়েছিলেন কয়েক জন। উদ্ধার হয়েছিল বেশ কিছু বোমাও। তার রেশ কাটতে না কাটতে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীর আমঝাড়া গ্রাম পঞ্চায়েতের সেই তিতকুমার গ্রাম থেকে আবার উদ্ধার হল বোমা। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে। এ ছাড়া মুর্শিদাবাদ এবং মালদহ থেকে উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্র।

সোমবার সকালে আমঝাড়া এলাকার ঘরামিপাড়ায় কলাবাগানে বোমা দেখতে পান স্থানীয় বাসিন্দারা। তাঁরা খবর দেন পুলিশে। তাঁদের মতে, ওগুলি ‘বোতল বোমা’। খবর পেয়ে সোমবার বেলা ১২টা নাগাদ ঘটনাস্থলে যায় বাসন্তী থানার পুলিশ। বালতি ভর্তি ওই বোমা উদ্ধার করেছে পুলিশ। প্রাথনিক ভাবে মনে করা হচ্ছে, ৫-৬টি বোমা রয়েছে। কারা ওই বোমা মজুত করেছিল তা খতিয়ে দেখা হচ্ছে। ক্যানিংয়ের এসডিপিও দিবাকর দাস বলেন, ‘‘স্থানীয় বাসিন্দাদের থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ।’’ বম্ব স্কোয়াডকেও খবর দেওয়া হয়েছে বলে জানান তিনি।

রবিবার রাতে মুর্শিদাবাদের শমশেরগঞ্জের চাঁদপুর থেকে আগ্নোস্ত্র-সহ গ্রেফতার করা হয়েছে ২ যুবককে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম আবু তালেব এবং গোলাপ শেখ। তাঁরা ঝাড়খণ্ডের পাকুড়ের শাহবাজপুরের বাসিন্দা বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। ধৃতদের কাছে মিলেছে ২ রাউন্ড গুলিও। রবিবার রাতেই মালদহের হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ সালালপুর এলাকা থেকে তপন দাস এবং মহম্মদ কুতুবউদ্দিন নামে দুই যুবককে গ্রেফতার করে পুলিশ। পুলিশের দাবি, তাঁদের কাছে মিলেছে, একটি আগ্নেয়াস্ত্র এবং ২ রাউন্ড গুলি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb police basanti
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE