Advertisement
১১ মে ২০২৪
TMC

Petrol Protest: ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রের বিরুদ্ধে পথে নামল বাস মালিকদের সংগঠন

বাস মালিকরা প্রতিবাদ মিছিল নিয়ে মুরলীধর সেন লেনের বিজেপি দফতরের কাছে যেতে চাইলেও, পুলিশ তাঁদের প্রতিবাদ মিছিল আটকে দেয়।

ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাস্তায় নামলেন বাস মালিকরা।

ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাস্তায় নামলেন বাস মালিকরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ১৭:৪৬
Share: Save:

ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে পথে নামল বাস মালিকদের সংগঠন। রবিবার বাস ওনার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা প্রতিবাদ মিছিল নিয়ে বরাহনগর থানার দুর্গা ভবনের কাছ থেকে উত্তর কলকাতায় মহম্মদ আলি পার্ক পর্যন্ত যান। একটি বেসরকারি বাস ও অটোকেও নিজেদের প্রতিবাদে শামিল করেন তাঁরা। বাসটিকে তাঁরাই দড়ি দিয়ে টেনে প্রতিবাদ জানান। বাসের গায়ে ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্যঙ্গচিত্রের একটি ফ্লেক্স। বাসমালিক সংগঠনের নেতা প্রদীপ নারায়ণ বসু বলেন, ‘‘কলকাতায় ডিজেলের দাম ১০০ ছুঁই ছুঁই। আর ছ’টি জেলায় ইতিমধ্যে ১০০ টাকা পেরিয়ে গিয়েছে। প্রধানমন্ত্রী বলছেন, করোনা টিকাকরণের জন্য নাকি ৩৫ হাজার কোটি এ ভাবে দাম বাড়িয়ে তুলেছেন। মে মাসে ১৫ শতাংশ দাম বেড়েছে পেট্রোপণ্যের। আমরা আর বাস চালাতে পারব না বলেই মনে হয়।’’

বাস মালিকরা প্রতিবাদ মিছিল নিয়ে মুরলীধর সেন লেনের বিজেপি দফতরের কাছে যেতে চাইলেও, পুলিশ তাঁদের প্রতিবাদ মিছিল আটকে দেয়। প্রসঙ্গত, কলকাতায় ডিজেলের দাম একশোর দোরগোড়ায়। তার আগে রবিবার উত্তর ২৪ পরগনায় লিটার প্রতি ডিজেলের দাম একশো পেরিয়ে গিয়েছে। সেখানে ডিজেলের দাম হয়েছে ১০০ টাকা ২৫ পয়সা। ঝাড়গ্রামেও ডিজেলের দাম এখন লিটার প্রতি ১০০ টাকা ৪৮ পয়সা। ডিজেলের মূল্যবৃদ্ধিতে স্বাভাবিক ভাবেই ক্ষুব্ধ গাড়ি চালকরা। উত্তর কলকাতায় সুকিয়া স্ট্রিটে তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষের নেতৃত্বেও পেট্রোপণ্যের দামবৃদ্ধি নিয়ে প্রতিবাদ কর্মসূচি হয়। ওই কর্মসূচিতে প্রধানমন্ত্রীর কুশপুত্তলিকা দাহ করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC AITC Petrol price Diesel Price
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE