Advertisement
০৩ মে ২০২৪
Election Commisiion Of India

By-elcetions 2022: কেন্দ্রীয় নিরাপত্তায় উপনির্বাচন হবে দুই আসনে, রাজ্যে আসছে ১৩৩ কোম্পানি বাহিনী

উপনির্বাচন হলেও তা সুসম্পন্ন করার ক্ষেত্রে কোনও গা-ছাড়া মনোভাব দেখাতে চাইছে না কমিশন। ভোটাররা যাতে নিরাপদে ভোটে দিতে পারেন, তা নিশ্চিত করতেই কেন্দ্রীয় বাহিনী আনা হচ্ছে বলে কমিশন জানিয়েছে। চলতি মাসের  মধ্যেই বাহিনী রাজ্যে চলে আসবে বলে কমিশন সূত্রে জানা গিয়েছে।

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ১৯:০৭
Share: Save:

রাজ্যের দুই কেন্দ্রের উপনির্বাচন সম্পূর্ণ কেন্দ্রীয় বাহিনী দিয়েই করাতে চায় জাতীয় নির্বাচন কমিশন। কমিশন সূত্রে খবর, গত বিধানসভা নির্বাচনে প্রতিটি কেন্দ্রের জন্য যে সংখ্যক কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছিল, ওই একই হারে উপনির্বাচনে বাহিনী মোতায়েন করা হবে।

গত নির্বাচনে প্রতিটি বিধানসভা কেন্দ্রের জন্য ১৭ কোম্পানি বাহিনী মোতায়েন করা হয়েছিল। সেই মোতাবেক এই উপনির্বাচনে ১৩৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসছে। আসানসোল লোকসভা কেন্দ্রের অন্তর্গত সাতটি বিধানসভা কেন্দ্র রয়েছে। সে ক্ষেত্রে বালিগঞ্জ বিধানসভা মিলিয়ে মোট আটটি বিধানসভায় ১৩৬ কোম্পানি বাহিনী থাকার কথা। কিন্তু আসানসোলে বুথের সংখ্যা কম হাওয়ার কারণে ১৩৩ কোম্পানি বাহিনী আনা হচ্ছে।

উপনির্বাচন হলেও তা সুসম্পন্ন করার ক্ষেত্রে কোনও গা-ছাড়া মনোভাব দেখাতে চাইছে না কমিশন। ভোটাররা যাতে নিরাপদে ভোটে দিতে পারেন, তা নিশ্চিত করতেই কেন্দ্রীয় বাহিনী আনা হচ্ছে বলে কমিশন জানিয়েছে। চলতি মাসের মধ্যেই বাহিনী রাজ্যে চলে আসবে বলে কমিশন সূত্রে জানা গিয়েছে। রাজ্যে এসেই তারা কেন্দ্রগুলিতে রুট মার্চ শুরু করবে। কমিশন সূত্রে খবর, স্বরাষ্ট্র মন্ত্রক শনিবারই তাদের রিপোর্ট কমিশনের কাছে পাঠিয়ে দেবে। তার পরই রাজ্যে বাহিনী আসবে বলে জানা গিয়েছে। আগামী ১২ এপ্রিল আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপ-নির্বাচনের ভোটগ্রহণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Election Commisiion Of India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE