Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Rampurhat Murder

Rampurhat clash: সিবিআই কোর্টের ব্যাপার, মমতার উপর আস্থা রেখেও গ্রামে ফেরা নিয়ে নীরব সেই মিহিলাল

হাই কোর্টের সিবিআই তদন্তের নির্দেশ নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি ভাদু শেখের পরিবার। ভাদুর পুত্র জানান, তাঁর মা এখন কথা বলতে পারবেন না।

ছবি: পিটিআই।

সারমিন বেগম
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ১৬:৪২
Share: Save:

বগটুই-কাণ্ডে হাই কোর্টের নির্দেশে সিবিআই তদন্ত হবে। তবে ওই ঘটনায় স্ত্রী, কন্যা-সহ পরিবার হারানো মিহিলাল শেখ আস্থা রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর। মমতা তাঁকে আশ্বাস দিয়েছেন ‘পূর্ণ ইনসাফ’-এর।

বগটুই-কাণ্ডে তদন্ত করবে সিবিআই। শুক্রবার এই নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। রামপুরহাটের বগটুই গ্রামের ওই ঘটনার সবিস্তার পর্যবেক্ষণ এবং পরিস্থিতি বিবেচনা করে এই মামলা সিবিআইকে দেওয়া প্রয়োজন বলে আদালত মনে করছে। জানিয়েছেন প্রাধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব।

ওই ঘটনাই স্ত্রী, কন্যা-সহ পরিবার হারানো মিহিলাল বলছেন, “মমতা বন্দ্যোপাধ্যায় আমাকে আশ্বাস দিয়েছেন আমি ওঁর উপর ভরসা রাখছি। উনি আমাকে ‘পূর্ণ ইনসাফ’ পাইয়ে দেবেন বলে আশ্বাস দিয়েছেন। আমি চেয়েছিলাম কেউ আমাকে সুবিচার পাইয়ে দিক, মমতা বন্দ্যোপাধ্যায় আমার পাশে এসে দাঁড়িয়েছেন। ওঁর উপর ভরসা, আস্থা রাখি। এ বার কোর্ট সিবিআই রায় দিয়েছে, ওটা কোর্টের ম্যাটার, মোট কথা মুখ্যমন্ত্রী যে আমাদের আশ্বাস দিয়েছেন সেটার উপর আমি ভরসা রেখেছি।”

মমতার উপর এই আস্থার কারণও জানালেন মিহিলাল। বললেন, ‘‘ওঁকে বলার সঙ্গে সঙ্গে আনারুলকে গ্রেফতার করা হয়েছে। আইসি, এসডিপিও-র গাফিলতি উনি অনুমান করেছেন, সেই হিসাবে তাঁদের সাসপেন্ড করেছেন। উনি আমাদের কাজ করে দেখাচ্ছেন। সেই হিসাবে ওঁর উপর বিশ্বাস, ভরসা রেখেছি।”

হাই কোর্টের সিবিআই তদন্তের নির্দেশ নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি ভাদু শেখের পরিবার। ভাদুর পুত্রকে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান তাঁর মা এখন কথা বলতে পারবেন না। তিনিও এ বিষয়ে বিস্তারিত জানেন না তাই মন্তব্য করতে চান না।

বৃহস্পতিবার বগটুই গ্রামে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গ্রামবাসীদের নিরাপত্তার আশ্বাস দেন এবং তাঁদের বাড়িতে ফিরে আসতে বলেন। মিহিলাল এবং তাঁর দাদা ঘটনার রাত থেকে ভয়ে গ্রাম ছেড়ে পালিয়েছিলেন। আশ্রয় নিয়েছেন সাঁইথিয়ায় আত্মীয়ের বাড়িতে। বৃহস্পতিবার থেকে গ্রামে পুলিশি নিরাপত্তা বেড়েছে। এবার কি মিহিলালরা গ্রামে ফিরবেন? ফোনে এ কথা জিজ্ঞাসা করতে, অপর প্রান্ত থেকে কোনও উত্তর পাওয়া গেল না। ফোন কেটে গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.