Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Primary Recruitment Scam

প্রাথমিক নিয়োগকাণ্ডে সিবিআই সিটের মাথা বদল হাই কোর্টের! দায়িত্ব পেলেন বাঙালি আধিকারিক কল্যাণ

প্রাথমিকের নিয়োগ দুর্নীতি মামলার শুনানি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে চলাকালীন সিটের সব দায়িত্ব থেকে সরতে চেয়ে আবেদন জানিয়েছিলেন সিবিআই আধিকারিক ধরমবীর।

Calcutta High Court changes the Head of CBI SIT, formed to investigate primary recruitment scam.

সিবিআইয়ের চাকরি ছাড়তে চান বলে আদালতে জানিয়েছিলেন ধরমবীর। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১২:২৩
Share: Save:

প্রাথমিকের নিয়োগ দুর্নীতির তদন্তে সিবিআইয়ের সিটের মাথা থেকে ধরমবীর সিংহকে সরাল কলকাতা হাই কোর্ট। পরিবর্তে দায়িত্ব দেওয়া হল বাঙালি সিবিআই আধিকারিক কল্যাণ ভট্টাচার্যকে।

প্রাথমিকের নিয়োগ দুর্নীতি মামলার শুনানি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চে চলাকালীন সিটের সব দায়িত্ব থেকে সরতে চেয়ে আবেদন জানিয়েছিলেন সিবিআই আধিকারিক ধরমবীর। এমনকি সিবিআইয়ের চাকরি ছাড়তে চান বলেও আদালতে তিনি জানিয়েছিলেন। সেই সময় বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, কোনও বাঙালি অফিসারকে সিটের মাথায় আনার। তার পর থেকে বিষয়টি বিচারাধীন ছিল।

তবে সাম্প্রতিক ঘটনাপ্রবাহে প্রাথমিকের নিয়োগ দুর্নীতি মামলা বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ থেকে সরে বিচারপতি সিংহের বেঞ্চে এসেছে। বিচারপতি সিংহের এজলাসেও প্রাথমিক নিয়োগকাণ্ডের তদন্তের স্বার্থে গঠিত সিবিআইয়ের সিটের মাথা থেকে সরে যাওয়ার ইচ্ছাপ্রকাশ করেন ধরমবীর। সিবিআইয়ের আইনজীবী আদালতে জানান, ধরমবীর স্বেচ্ছাবসর নিতে চান। আর সেই কারণেই এই সিদ্ধান্ত।

এর পরই কলকাতা হাই কোর্টের বিচারপতি সিংহের বেঞ্চ তাঁকে সিবিআই সিটের মাথা থেকে সরিয়ে দিলেন। নতুন দায়িত্ব পেলেন কল্যাণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recruitment Scam CBI SIT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE