Advertisement
০৬ মে ২০২৪
Abhishek Banerjee

মমতা-অভিষেকের পাড়ায় গ্রুপ ডি-র মিছিল নয়, অনুমতি বাতিল করে নতুন পথনির্দেশ বিচারপতির

বুধবার সন্ধ্যায় শহিদ মিনার থেকে হরিশ মুখার্জি রোড হয়ে কালীঘাট পর্যন্ত চাকরিপ্রার্থীদের হ্যারিকেন মিছিলের কর্মসূচিতে শর্তসাপেক্ষে অনুমতি দিয়েছিলেন বিচারপতি রাজাশেখর মান্থা।

Calcutta High court denied permission for Group-d Rally

গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের মিছিল নিয়ে বিচারপতি মান্থার রায়কে চ্যালেঞ্জ জানিয়েছিল রাজ্য। গ্রাফিক— শৌভিক দেবনাথ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৩ ১৭:০৩
Share: Save:

গ্রুপ ডি চাকরিপ্রার্থীদের মিছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাড়ায় করা যাবে না বলে জানিয়ে দিল কলকাতা হাই কোর্ট। এমনকি, ওই মিছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির কাছে কালীঘাট পর্যন্তও নিয়ে যাওয়া যাবে না বলে নির্দেশ দিয়েছে হাই কোর্টের ডিভিশন বেঞ্চ।

বুধবার সন্ধ্যায় শহিদ মিনার থেকে হরিশ মুখার্জি রোড হয়ে কালীঘাট পর্যন্ত এই মিছিল করার অনুমতি চেয়েছিলেন গ্রুপ ডি চাকরিপ্রার্থীরা। এই হরিশ মুখার্জি রোডে রাজ্যের শাসক দল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেকের বাড়ি ‘শান্তিনিকেতন’। কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চ সেই নির্দেশ বাতিল করে অন্য রাস্তা দিয়ে মিছিল নিয়ে যেতে বলেছে চাকরিপ্রার্থীদের।

হ্যারিকেন হাতে চাকরিপ্রার্থীদের মিছিলের কর্মসূচিতে এর আগে শর্তসাপেক্ষে অনুমতি দিয়েছিলেন কলকাতা হাই কোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। সেই রায়ের বিরুদ্ধে হাই কোর্টের বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় এবং বিচারপতি বিশ্বরূপ চৌধুরীর ডিভিশন বেঞ্চে গিয়েছিল রাজ্য। মঙ্গলবার বিকেলে মামলাটি শুনানির জন্য ওঠে। সেখানেই দুই বিচারপতির বেঞ্চ জানিয়ে দেয়, হরিশ মুখার্জি রোডের বদলে গ্রুপ ডি চাকরিপ্রার্থীরা মিছিল নিয়ে যেতে পারবেন আশুতোষ মুখার্জি রোড ধরে। আর কালীঘাট থানার আগে ব্যারিকেডেই থামাতে হবে মিছিল কর্মসূচি।

হ্যারিকেন হাতে ওই মিছিলের সন্ধ্যায় করতে চেয়েছিলেন গ্রুপ ডি চাকরিপ্রার্থীরা। হাই কোর্টের ডিভিশন বেঞ্চ সেই সময়ও বদলে দিয়েছে। ডিভিশন বেঞ্চ জানিয়েছে, মিছিল দুপুর ১২টায় শুরু করে শেষ করতে হবে বিকেল ৪টের মধ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Banerjee Group D
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE