Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Group D

SSC: গ্রুপ ডি মামলায় আরও ৫৪২ জনকে অস্বচ্ছ ভাবে নিয়োগ! বেতন বন্ধের নির্দেশ আদালতের

গ্রুপ ডি নিয়োগ মামলায় অস্বচ্ছ কর্মী নিয়োগের সংখ্যা ২৫ নয়, ৫০০-র বেশি। আগেই কলকাতা হাই কোর্টে অভিযোগ করেছিলেন মামলাকারীরা।

বৃহস্পতিবার ফের গ্রুপ ডি কর্মী নিয়োগে অনিয়মের মামলা উঠল কলকাতা হাই কোর্টের একক বেঞ্চে।

বৃহস্পতিবার ফের গ্রুপ ডি কর্মী নিয়োগে অনিয়মের মামলা উঠল কলকাতা হাই কোর্টের একক বেঞ্চে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২১ ১৬:১৬
Share: Save:

গ্রুপ ডি মামলায় অস্বচ্ছ কর্মী নিয়োগের সংখ্যা ২৫ নয়, ৫০০-র বেশি। কলকাতা হাই কোর্টে আগেই জানিয়েছিলেন মামলাকারীরা। বৃহস্পতিবার মোট ৫৪২ জনের নিয়োগ সংক্রান্ত দুর্নীতিপত্র আদালতে জমা পড়েছে। তার ভিত্তিতে ওই ৫৪২ জনের বেতন বন্ধের নির্দেশ দিল বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ।

শুরুতে মামলাকারীদের অভিযোগ ছিল, দুর্নীতি করে ২৫ জনকে নিয়োগ করা হয়েছে গ্রুপ ডি কর্মী হিসেবে। নথি খতিয়ে দেখে তাঁদের বেতন বন্ধেরও নির্দেশ দিয়েছে আদালত। অস্বচ্ছ নিয়োগের অভিযোগ সামনে আসার পর সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিল হাই কোর্টের একক বেঞ্চ। সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়েই ডিভিশন বেঞ্চে আবেদন করেছিল রাজ্য। বুধবার ওই মামলায় আগামী তিন সপ্তাহের জন্য সিবিআই তদন্তের রায়ে স্থগিতাদেশ দেয় আদালত। তার পর বৃহস্পতিবার ফের গ্রুপ ডি কর্মী নিয়োগে অনিয়মের মামলা উঠল একক বেঞ্চে।

বৃহস্পতিবার বিচারপতি নির্দেশ দেন, আরও যে ৫৪২ জনকে অস্বচ্ছ ভাবে নিয়োগ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে, তাঁদেরও বেতন বন্ধ করা হোক। তবে সরাসরি নয়। স্কুল সার্ভিস কমিশনকে সমস্ত নথি খতিয়ে দেখেই বেতন বন্ধ করার নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট।

আগামী ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে এই মামলার পরবর্তী শুনানি করবে একক বেঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE