Advertisement
০৪ মে ২০২৪
Municipality Recruitment Scam

সিবিআই-ই পুরসভা নিয়োগ দুর্নীতির তদন্ত করবে, রাজ্যের আবেদন মেনে স্থগিতাদেশ দিল না হাই কোর্ট

সোমবার বিচারপতি বিশ্বজিৎ বসু এবং বিচারপতি অপূর্ব সিন্‌‌হা রায়ের ডিভিশন বেঞ্চের নির্দেশ, তদন্তে এখনই কোনও হস্তক্ষেপ করবে না আদালত। আগামী ৬ জুন এই মামলার পরবর্তী শুনানি।

photo of calcutta High court.

পরবর্তী শুনানিতে ইডিকে মামলার কেস ডায়েরি নিয়ে আসতে হবে বলে নির্দেশ দিয়েছে আদালত। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১২:২০
Share: Save:

রাজ্যে পুরসভায় নিয়োগ দুর্নীতির অভিযোগে সিবিআই তদন্তের উপর স্থগিতাদেশ দিল না কলকাতা হাই কোর্ট। সোমবার বিচারপতি বিশ্বজিৎ বসু এবং বিচারপতি অপূর্ব সিন্‌‌হা রায়ের ডিভিশন বেঞ্চের নির্দেশ, তদন্তে এখনই কোনও হস্তক্ষেপ করবে না আদালত। পরবর্তী শুনানিতে ইডিকে মামলার কেস ডায়েরি নিয়ে আসতে হবে। আগামী ৬ জুন এই মামলার পরবর্তী শুনানি।

পুরসভায় নিয়োগ দুর্নীতির অভিযোগে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই নির্দেশ পুনর্বিবেচনার আর্জি জানিয়েছিল রাজ্য। তাদের পুনর্বিবেচনার আর্জি খারিজ করে আগের নির্দেশ বহাল রাখেন বিচারপতি অমৃতা সিন‌্হা। সিঙ্গল বেঞ্চের সেই রায়কে চ্যালেঞ্জ করেই ডিভিশন বেঞ্চে যায় রাজ্য।

গত শুক্রবার হাই কোর্টের দু’টি ডিভিশন বেঞ্চ মামলাটি ফেরত পাঠিয়ে দিয়েছিল প্রধান বিচারপতির কাছে। শুক্রবার বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায় এবং বিচারপতি অপূর্ব সিন‌্হা রায়ের ডিভিশন বেঞ্চ এবং বিচারপতি সুব্রত তালুকদার এবং সুপ্রতিম ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ মামলাটি ফিরিয়ে দিয়েছিল। হাই কোর্ট জানায়, মামলাটি এই দুই বেঞ্চের বিচার্য বিষয়ের তালিকায় নেই। তাই এই মামলার শুনানি সম্ভব নয়। ডিভিশন বেঞ্চ এই মামলাটি ছেড়ে দেওয়ায় তা হাই কোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের বেঞ্চে পাঠানো হয়।

এই মামলায় দ্রুত শুনানি চেয়ে প্রধান বিচারপতির দফতরে চিঠি দেয় রাজ্য। শনি এবং রবিবার আদালত বন্ধ। সোমবার থেকে হাই কোর্টে গ্রীষ্মাবকাশ। রাজ্যের আবেদন জমা পড়ে অবকাশকালীন ডিভিশন বেঞ্চে। সোমবার বিচারপতি বিশ্বজিৎ বসু এবং বিচারপতি অপূর্ব সিন‌্হা রায়ের ডিভিশন বেঞ্চ সিবিআই তদন্তে স্থগিতাদেশ দিল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE