Advertisement
১৬ মে ২০২৪
Sealdah Main Line Train Problem

নৈহাটিতে বিকল সিগন্যাল, শিয়ালদহ মেন শাখায় ট্রেন চলাচল ব্যাহত! সপ্তাহের শুরুতেই যাত্রী ভোগান্তি

রেল সূত্রে জানানো হয়েছে, সমস্যা সমাধানে দ্রুত আধিকারিক এবং ইঞ্জিনিয়ারদের নৈহাটিতে পাঠানো হয়েছে। কী কারণে সিগন্যালিং ব্যবস্থায় এমন বিভ্রাট, তা খতিয়ে দেখা হচ্ছে।

Train services affected in Seldah main line for signaling problem in Naihati

শিয়ালদহ মেন শাখায় ব্যাহত ট্রেন চলাচল ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মে ২০২৩ ১০:০৩
Share: Save:

নৈহাটির কাছে সিগন্যাল বিকল হয়ে যাওয়ায় শিয়ালদহ মেন শাখায় থমকে গেল ট্রেন চলাচল। সপ্তাহের শুরুর দিনেই এমন ঘটনায় ভোগান্তির মুখে পড়লেন নিত্যযাত্রীরা। যাত্রীদের একাংশ জানিয়েছেন, শিয়ালদহমুখী একাধিক ট্রেন বি‌ভিন্ন স্টেশনে আটকে রয়েছে। অল্প কিছু ট্রেন চললেও, সেগুলি নির্ধারিত সময়ের প্রায় ৪০-৪৫ মিনিট পর গন্তব্যে গিয়ে পৌঁছচ্ছে।

সমস্যা সমাধানে দ্রুত আধিকারিক এবং ইঞ্জিনিয়ারদের নৈহাটিতে পাঠানো হয়েছে। কী কারণে সিগন্যালিং ব্যবস্থায় এমন বিভ্রাট, তা খতিয়ে দেখা হচ্ছে। রেলের তরফে যাত্রীদের আশ্বাস দিয়ে জানানো হয়েছে, খুব দ্রুতই সমস্যা মিটে যাবে। তবে এখনও পর্যন্ত ট্রেন পরিষেবা স্বাভাবিক হয়নি বলেই রেল সূত্রে খবর। রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র এই প্রসঙ্গে বলেন, “সকাল ৮টা ৫০ মিনিটে সিগন্যালিং ব্যবস্থার একাংশ স্বাভাবিক হয়েছে। এই ঘটনার জন্য সাতটি দূরপাল্লার ট্রেন এবং ২০টি লোকাল ট্রেন দেরিতে চলছে।”

কী কারণে ট্রেনের এমন অবস্থা, সে বিষয়ে অনেক যাত্রীর কাছে খবর না থাকায় তাঁরা কী করবেন বুঝে উঠতে পারছেন না। তাঁদের কেউ জানাচ্ছেন ট্রেন ৩০ মিনিট দেরিতে চলছে, আবার কারও বক্তব্য, সব ট্রেন এক ঘণ্টা দেরিতে চলছে। রেল সূত্রে খবর, নৈহাটির সিগন্যালের সার্ভার ঠিক হয়ে গিয়েছে। কিন্তু তা ঠিক হয়ে গেলেও ট্রেন পরিষেবা পুরোপুরি স্বাভাবিক হতে বেলা গড়িয়ে যেতে পারে।

এই প্রসঙ্গে এক নিত্যযাত্রী বলেন, “সকালে কর্মস্থলের উদ্দেশে বেরিয়ে স্টেশনে পৌঁছে দেখি ব্যারাকপুর স্টেশনে বহুক্ষণ ধরে কোনও ট্রেন নেই। ট্রেন পাওয়ার পরেও দেখি, তা কিছুটা এগিয়েই দাঁড়িয়ে পড়ল। কখন কোন ট্রেনের ঘোষণা হচ্ছে, তা-ও বুঝতে পারছি না। সোমবার কাজের চাপ থাকে বেশি। জানি না কী ভাবে সময়ে গন্তব্যে পৌঁছব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE