Advertisement
০৫ মে ২০২৪
Calcutta High Court

কালীঘাট পর্যন্ত হ্যারিকেন মিছিল করতে পারবেন গ্রুপ ডি চাকরিপ্রার্থীরা, অনুমতি দিল কলকাতা হাই কোর্ট

এই মিছিলের জন্য কিছু শর্ত নির্দিষ্ট করে দিয়েছে উচ্চ আদালত। বিচারপতি মান্থা জানিয়েছেন, মিছিলকারীদের রাস্তার ৮০ শতাংশ ছেড়ে মিছিল নিয়ে যেতে হবে। দু’টি লাইনে মিছিল যাবে।

Calcutta High Court give permission to Group D candidates for Hurricane rally to Kalighat

বিক্ষোভ দেখাচ্ছেন গ্রুপ ডি চাকরিপ্রার্থীরা। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৩:২৭
Share: Save:

গ্ৰুপ ডি চাকরিপ্রার্থীদের হরিশ মুখার্জি রোডে হ্যারিকেন মিছিলের অনুমতি দিল কলকাতা হাই কোর্ট। সোমবার বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, শহিদ মিনার থেকে হরিশ মুখার্জি রোড হয়ে কালীঘাট পর্যন্ত শান্তিপূর্ণ মিছিল করতে পারবেন ওই চাকরিপ্রার্থীরা।

চাকরির দাবিতে আগামী ১৭ মে সন্ধ্যায় হ্যারিকেন মিছিল করতে চেয়ে আবেদন করেছিলেন গ্ৰুপ ডি চাকরিপ্রার্থীরা। পুলিশ সেই অনুমতি দেয়নি। গত সপ্তাহে হাই কোর্টের দ্বারস্থ হন তাঁরা। মামলা দায়েরের অনুমতি দেন বিচারপতি মান্থা। চাকরিপ্রার্থীদের বক্তব্য ছিল, শহিদ মিনার চত্বর থেকে শুরু করে কালীঘাট পর্যন্ত মিছিল করে যেতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু পুলিশ কিছু বিষয়ে আপত্তি জানিয়ে সেই মিছিলের অনুমতি দেয়নি। চাকরিপ্রার্থীদের আইনজীবী কৌস্তভ বাগচী সোমবার জানান, ওই রুটে হ্যারিকেন নিয়ে প্রায় ৬০০ জন চাকরিপ্রার্থী মিছিল করবেন।

তবে এই মিছিলের জন্য কিছু শর্ত নির্দিষ্ট করে দিয়েছে উচ্চ আদালত। সোমবার বিচারপতি মান্থার মন্তব্য, “হরিশ মুখার্জি রোড একমুখী হওয়ায় কালীঘাট পর্যন্ত মিছিল করতে ওই রাস্তাই সুবিধার হবে। তবে মিছিলকারীদের ওই রাস্তার ৮০ শতাংশ ছেড়ে মিছিল নিয়ে যেতে হবে। দু’টি লাইনে মিছিল যাবে।” হাই কোর্টের নির্দেশ, মিছিল থেকে কোনও উস্কানিমূলক মন্তব্য করা যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE