Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Soumendu Adhikari

‘জনস্বার্থ মামলা কেন?’ শুভেন্দুর ভাই সৌমেন্দুর বিরুদ্ধে মামলা তুলতে বলল হাই কোর্ট

মামলাটি প্রত্যাহার করা না হলে, জরিমানা করা হবে বলে হুঁশিয়ারি দেয় প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

image of soumendu

সৌমেন্দু অধিকারী। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ২১:০০
Share: Save:

আর্থিক দুর্নীতি মামলায় কলকাতা হাই কোর্টে স্বস্তি পেলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারী। তাঁর বিরুদ্ধে করা জনস্বার্থ মামলার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছে আদালত। জানিয়েছে, এই অভিযোগে জনস্বার্থ মামলা কেন? মামলাটি প্রত্যাহার করা না হলে, জরিমানা করা হবে বলে হুঁশিয়ারি দেয় প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ।

প্রভাতকুমার কলেজের আর্থিক দুর্নীতির অভিযোগ নিয়ে কাঁথির বিজেপি প্রার্থী সৌমেন্দুর বিরুদ্ধে জনস্বার্থ মামলা দায়ের হয়। মামলাকারীর অভিযোগ, কাঁথি প্রভাতকুমার কলেজের পরিচালন সমিতি (গভর্নিং বডি)-র সভাপতি থাকাকালীন আর্থিক নয়ছয় করেছেন সৌমেন্দু। প্রধান বিচারপতি জানান, এই অভিযোগের প্রেক্ষিতে জনস্বার্থ মামলা দায়ের করা যায় না। এর পরে আদালতের চাপের মুখে বাধ্য হয়ে মামলা প্রত্যাহার করেন মামলাকারী।

বৃহস্পতিবার এই মামলায় প্রধান বিচারপতির মন্তব্য, ‘‘এই ধরনের অভিযোগ তুলে কোনও ব্যক্তির বিরুদ্ধে কী ভাবে জনস্বার্থ মামলা দায়ের করা সম্ভব? আপনারা রাস্তায় গিয়ে মারামারি করুন। বুথের মধ্যে মারামারি করুন। তার জন্য পুলিশ কোর্টে যান। জনস্বার্থ মামলা কেন?’’ তার পরেই মামলা প্রত্যাহার করা হয়।

পূর্ব মেদিনীপুরের কাঁথি লোকসভা কেন্দ্র থেকে বিজেপির টিকিটে আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছেন সৌমেন্দু। ওই কেন্দ্রের বিদায়ী সাংসদ তাঁর বাবা শিশির অধিকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE