Advertisement
০৬ মে ২০২৪
TET Scam

‘টাকা পেলে তবেই পাশ, টেট প্রশিক্ষণে প্রার্থীদের বলে দিয়েছিলেন শিক্ষক’! নতুন মামলা হাই কোর্টে

ডিএলএড প্রার্থীদের তরফে এসেছে অভিযোগ। টেট পরীক্ষায় বসার জন্য এই ডিএলএড ডিগ্রির প্রয়োজন হয় টেট পরীক্ষার্থীদের। মামলাটি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে উঠবে।

বৃহস্পতিবার মামলাটি শুনবেন বলে জানিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

বৃহস্পতিবার মামলাটি শুনবেন বলে জানিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১৩:৪৫
Share: Save:

টাকা দিলে প্র্যাকটিকাল পরীক্ষায় পাশ করানো হবে, না দিলে ডাহা ফেল— টেটের জন্য প্রশিক্ষণ নিতে আসা ছাত্রছাত্রীদের নাকি এমনই শর্ত দিয়েছিলেন এক কলেজের শিক্ষক। বুধবার এই অভিযোগ জানিয়ে টেট সংক্রান্ত একটি নতুন মামলা দায়ের হল কলকাতা হাই কোর্টে।

মামলাকারীদের আইনজীবী জানিয়েছেন, টেট পরীক্ষায় বসার জন্য যে ডিএলএড ডিগ্রির প্রয়োজন হয়, তারই প্র্যাকটিকাল পরীক্ষায় ওই শর্ত দেন ডিএলএড কলেজের শিক্ষক। মামলাকারীদের অভিযোগ ওই শিক্ষকের সঙ্গে প্রাথমিক শিক্ষা পর্ষদেরও সরাসরি যোগ আছে।

বুধবার মামলাটি হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে। বিচারপতিকে আইনজীবী জানান, ঘটনাটি মালদার মন্মথনাথের একটি ডিএলএড কলেজের। অভিযোগ, সেখানেই কলেজের সেক্রেটারিকে পরীক্ষার আগে ওই শর্ত দেন ওই শিক্ষক। আইনজীবীর কথামতো ওই শিক্ষক পরীক্ষার্থীদের মাথাপিছু ২০০০ টাকা করে চান এবং টাকা না পেলে ৪৯ জন পরীক্ষার্থীকেই ফেল করাবেন বলে হুমকি দেন। ঘটনাটি শুনে বিচারপতি গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, এই অভিযোগ গুরুতর। বৃহস্পতিবারই তিনি মামলাটি শুনবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE