Advertisement
১৯ জুলাই ২০২৪
DA Protest

ডিএ-জট কাটাতে বৈঠকে বসতে হবে রাজ্য এবং কর্মী সংগঠনকে, দশ দিন সময় দিল হাই কোর্ট

হাই কোর্টের তরফে বলা হয়েছে, রাজ্যের মুখ্যসচিবের নেতৃত্বে কমিটি তৈরি করতে হবে। সংগঠনের তরফে পাঁচ জন সদস্য ওই বৈঠকে থাকবেন। এরই মধ্যে বৈঠকের দিন ঠিক করতে হবে।

Calcutta High Court ordered for a meeting with govt employees for solving the DA issues

ডিএ-জট কাটাতে কর্মী সংগঠনকে নিয়ে রাজ্যকে দশ দিনের মধ্যে বৈঠকে বসার নির্দেশ হাই কোর্টের। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১২:৫৮
Share: Save:

মহার্ঘ ভাতা (ডিএ) নিয়ে কর্মচারী সংগঠনের সঙ্গে বৈঠতে বসবে রাজ্য। সংগঠনকেও রাজ্যের সঙ্গে বসতে হবে বলে নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। সোমবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যের ডিভিশন বেঞ্চ জানায়, ১০ দিনের মধ্যে বৈঠক ডাকতে হবে রাজ্যকে।

উচ্চ আদালত বলেছে, রাজ্যের মুখ্যসচিবের নেতৃত্বে কমিটি তৈরি হবে। সংগঠনের তরফে পাঁচ জন সদস্য ওই বৈঠকে থাকবেন। এরই মধ্যে বৈঠকের দিন ঠিক করতে হবে। এরই পাশাপাশি, কর্মচারী ফেডারেশনকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির পরামর্শ, সুপ্রিম কোর্টে মামলাটি বিচারাধীন রয়েছে, তাই আপাতত কোনও কর্মবিরতির পথে হাঁটবেন না।

বকেয়া ডিএ-র দাবিতে গত ৬ এপ্রিল ১২ ঘণ্টার কর্মবিরতির ডাক দিয়েছিল কর্মচারীদের সংগঠনের জোট সংগ্রামী যৌথ মঞ্চ। কর্মবিরতির সিদ্ধান্তের বিরোধিতা করে হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করা হয়। তার শুনানিতে আদালত আগামী ১৭ এপ্রিলের মধ্যে রাজ্য সরকারকে বিক্ষুব্ধ সরকারি কর্মচারীদের সঙ্গে বৈঠক করার নির্দেশ দেয়। কেন্দ্রীয় সরকারের হারে মহার্ঘ ভাতার দাবিতে গত ১০ এবং ১১ এপ্রিল দিল্লির যন্তর মন্তরে ধর্না কর্মসূচি পালন করে এসেছেন যৌথ সংগ্রামী মঞ্চের প্রায় ৫০০ জন সদস্য। রাজধানীতে তাঁদের ওই ধর্না কর্মসূচিকে ভাল চোখে দেখেনি রাজ্য সরকার। কারণ আন্দোলনকারীরা নিজেদের দাবি আদায়ে ধর্নার পাশাপাশি, উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় এবং কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির কাছে স্মারকলিপিও জমা দেন। এর আগেই ডিএ সংক্রান্ত বিষয়ে সরকারি কর্মীদের সঙ্গে রাজ্য সরকারকে আলোচনায় বসার নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্ট। ১৭ এপ্রিল রাজ্যের মুখ্যসচিব এবং অর্থসচিবের উপস্থিতিতে আলোচনায় বসার কথা ছিল সরকারি কর্মচারী সংগঠনের তিন সদস্যের। সোমবার হাই কোর্ট জানিয়ে দিল দশ দিনের মধ্যে এই বৈঠক করতে হবে। রাজ্যের ডাকা বৈঠকে থাকতে হবে আন্দোলনরত কর্মচারী সংগঠনকেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

DA Protest DA Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE