Advertisement
১৩ জুন ২০২৪
Calcutta High Court

Calcutta High Court: বন্যা পরবর্তী পুনর্গঠনে দুর্নীতি নিয়ে ক্যাগকে অডিটের নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট

মূলত মালদহ এবং মুর্শিদাবাদে বন্যাপরবর্তী সময়ে কেন্দ্রীয় সাহায্যের টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছিল।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২১ ১৪:৫৩
Share: Save:

বন্যার পর ক্ষতিগ্রস্ত এলাকায় পরিকাঠামো উন্নয়নের জন্য এসেছিল কেন্দ্রের টাকা। সেই টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছিল রাজ্যের বিরুদ্ধে। ক্ষতিগ্রস্তদের সাহায্য নিয়ে দুর্নীতির অভিযোগ তুলে কলকাতা হাই কোর্টে দায়ের হয়েছিল জনস্বার্থ মামলা। সেই মামলার শুনানি সোমবার হল কলকাতা হাই কোর্টে। এই দুর্নীতির বিষয়টি নিয়ে কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল ( ক্যাগ)- কে অডিট করার নির্দেশ দিয়েছেন বিচারপতিরা। এ নিয়ে আদালতে রিপোর্ট জমা দেওয়ারও নির্দেশ দেওয়া হয়েছে।

মূলত মালদহ এবং মুর্শিদাবাদে বন্যাপরবর্তী সময়ে কেন্দ্রীয় সাহায্যের টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছিল। তা নিয়ে দায়ের হওয়া মামলার শুনানি হয়েছে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে।

সোমবার সেই মামলার শুনানির পর বিচাপতিরা রাজ্যের ক্যাগ-কে অডিটের নির্দেশ দিয়েছেন। এই অডিটের উপর নজরজারি রাখার জন্য কেন্দ্রকেও নির্দেশ দেওয়া হয়েছে। অডিটে সহযোগিতার জন্য রাজ্যকেও নির্দেশ দিয়েছেন বিচারপতিরা। অডিটের রিপোর্ট আগামী বছর ১৪ ফেব্রুয়ারির মধ্যে আদালতে জমার নির্দেশ দিয়েছেন দুই বিচারপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court CAG Report
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE