Advertisement
২৩ এপ্রিল ২০২৪
TET

TET: টেট-এর উত্তরপত্র দেখাতে হবে, প্রাথমিক শিক্ষা পর্ষদকে নির্দেশ হাই কোর্টের

প্রাথমিক শিক্ষা পর্ষদ জানিয়েছে, আদালতের নির্দেশ মেনে ওএমআর শিট দেখাতে তাদের কোনও সমস্যা নেই।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২২ ১২:৪২
Share: Save:

টেট পরীক্ষার ওএমআর শিট বা উত্তরপত্র প্রকাশ করার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। শুক্রবার বিচারপতি অমৃতা সিন্‌হা নির্দেশ দেন, ওই নিয়োগ সংক্রান্ত পরীক্ষার ওএমআর শিট অবিলম্বে প্রকাশ করতে হবে প্রাথমিক শিক্ষা পর্ষদকে। এর পরই পর্ষদ জানায় যে, আদালতের নির্দেশ মেনে ওএমআর শিট দেখাতে তাদের কোনও সমস্যা নেই।

২০১৪ সালে প্রাথমিক স্কুলে নিয়োগের জন্য পরীক্ষা নেওয়া হয়। মামলাকারী পরীক্ষার্থী শান্তনু সিটের দাবি, বোর্ড বলছে তিনি ওই পরীক্ষায় উত্তীর্ণ হননি। অথচ নম্বর প্রকাশ করা হচ্ছে না। ফলে মেধাতালিকায় নাম রয়েছে কি না তা জানা যাচ্ছে না। পরে একই দাবিতে আরও ২৭ জন পরীক্ষার্থী এই মামলায় যুক্ত হন। আদালতে তাঁদের আবেদন, ওই পরীক্ষায় যে নম্বর দেওয়া হয়েছে তা সঠিক নয়। নম্বর-সহ ওএমআর সিট প্রকাশ করা হোক। তবেই সঠিক তথ্য জানা যাবে। এই আবেদনে সাড়া দিয়ে আদালত উত্তরপত্র প্রকাশের নির্দেশ দিল আদালত।

মামলাকারীদের আইনজীবী দিব্যেন্দু চট্টোপাধ্যায় বলেন, “প্রাথমিক পরীক্ষায় এই প্রথম ওএমআর সিট প্রকাশের নির্দেশ দিল আদালত। এর আগে তথ্য জানার অধিকার আইনে আবেদন করে নম্বর জানা যেত।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TET Calcutta High Court Answer Sheet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE