Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Calcutta High Court

Private School: নির্দিষ্ট সময়ের মধ্যে জমা করতে হবে বেসরকারি স্কুলের ফি, নির্দেশ আদালতের

আদালতের নির্দেশ, কোন খাতে কত টাকা নেওয়া হচ্ছে, তার বিস্তারিত বিবরণ দিয়ে অভিভাবকদের কাছে পাঠাতে হবে।

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ সেপ্টেম্বর ২০২১ ১৫:১০
Share: Save:

বেসরকারি স্কুলগুলিতে ফি জমা দেওয়ার নির্দিষ্ট সময়সীমা ধার্য করে দিল কলকাতা হাই কোর্ট। করোনা স্বাস্থ্যবিধির কারণে স্কুল বন্ধ। সেই জন্য ফি মকুব করার দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিভাবকরা। প্রথামিক ভাবে তাঁদের দাবি খারিজ করে ৭৫ শতাংশ ফি দিতে বলেছিল আদালত। এ বার সেটি ভাগ করে দ্রুত ৫০ শতাংশ দেওয়ার নির্দেশ দেওয়া হল। পরে দু’সপ্তাহের মধ্যে দিতে হবে বাকি ৭৫ শতাংশ।

আদালত জানিয়েছে, ২০২০-’২১ শিক্ষাবর্ষের বিদ্যালয়ের ফি যাঁরা জমা করেননি, অবিলম্বে তাঁদের ৫০ শতাংশ ফি জমা দিতে হবে। এর পরের দু’সপ্তাহের মধ্যে ২৫ শতাংশ ফি জমা করতে হবে। আদালত বিদ্যালয়গুলির কত ফি বকেয়া রয়েছে,তাও বিস্তারিত জানতে চেয়েছে।

এ ছাড়া আদালতের কাছে অভিভাবকদের তরফ থেকে অভিযোগ এসেছে, যে সমস্ত পরিষেবা বিদ্যালয় দিচ্ছে না,সেগুলি একত্রিত করে ফি চাওয়া হচ্ছে। সেই অভিযোগের ভিত্তিতে আদালতের নির্দেশ, কোন খাতে কত টাকা নেওয়া হচ্ছে,তার বিস্তারিত বিবরণ দিয়ে অভিভাবকদের কাছে পাঠাতে হবে। পাশাপাশি বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, পড়ুয়া ও বিদ্যালয়দের তরফ থেকে এই বিষয়ে হলফনামা জমা করতে হবে। মামলার পরবর্তী শুনানি হবে ১ অক্টোবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Calcutta High Court Private School
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE