Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Calcutta High Court

SSC: নয়া হলফনামা জমার নির্দেশ, তৃতীয় শ্রেণির কর্মী নিয়োগে আদালতের প্রশ্নের মুখে এসএসসি

তৃতীয় শ্রেণির কতগুলি পদ ফাঁকা ছিল, ক’জনকে নিয়োগ করা হয়েছে, প্যানেলে ক’জনের নাম রয়েছে, সব তথ্য কমিশনের কাছ থেকে জানতে চেয়েছে হাই কোর্ট।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২১ ১৬:১৩
Share: Save:

তৃতীয় শ্রেণির কর্মী নিয়োগে দুর্নীতি মামলায় কলকাতা হাই কোর্টের প্রশ্নের মুখে পড়ল স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। স্কুলে ‘গ্রুপ-সি’ বা তৃতীয় শ্রেণির কর্মীদের জন্য কতগুলি পদ ফাঁকা ছিল, তাতে ক’জনকে নিয়োগ করা হয়েছে বা এই মুহূর্তে প্যানেলে ক’জনের নাম রয়েছে, সে সমস্ত তথ্য কমিশনের কাছ থেকে জানতে চেয়েছে হাই কোর্ট। এ সব তথ্য জানিয়ে নতুন করে একটি হলফনামা জমা দেওয়ার জন্য মঙ্গলবার কমিশনকে নির্দেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার এই মামলার শুনানিতে আদালতে হলফনামা দিয়ে মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছে, এসএসসি-র কাছ থেকে সুপারিশপত্র পেয়েই তারা নিয়োগ-প্রক্রিয়া কার্যকর করেছিল। এই আবহে হাই কোর্টের পর্যবেক্ষণ, পর্ষদের এই হলফনামার পর নিয়োগ সংক্রান্ত প্রক্রিয়ায় এসএসসি-র ভূমিকা প্রশ্নের মুখে পড়ছে। তৃতীয় শ্রেণির কর্মী-নিয়োগ নিয়ে যাবতীয় তথ্য দিতে এসএসসি-কে নতুন করে একটি হলফনামা জমা দিতে নির্দেশ দিয়েছেন হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

কমিশনের পাশাপাশি রাজ্য সরকারকেও হলফনামা দিতে বলেছেন বিচারপতি। জেলা স্কুল পরিদর্শকদের কাছ থেকে এসএসসি-র এই সব সুপারিশপত্রের প্রতিলিপি কাদের থেকে গিয়েছে, তা রাজ্যকে জানানোর নির্দেশ দিয়েছেন তিনি। তাঁর নির্দেশ, তার পরই এই মামলায় প্রয়োজনীয় নির্দেশ দেবে হাই কোর্ট। এই দুর্নীতির পিছনে কারা জড়িত, সে প্রশ্নও তুলেছেন বিচারপতি।

আগামী ২৩ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE