Advertisement
২০ মে ২০২৪
DA

DA Case: মহার্ঘ ভাতার দাবিতে মিছিল ও সমাবেশ, শর্তসাপেক্ষে অনুমতি কলকাতা হাই কোর্টের

রাজ্য সরকারের কর্মীদের ৩১ শতাংশ হারে মহার্ঘ ভাতা দেওয়ার নির্দেশ দিয়েছিল হাই কোর্ট। সেই নির্দেশ কার্যকর না করায় আন্দোলনের ডাক দেওয়া হয়।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১৫:২১
Share: Save:

শর্তসাপেক্ষে মহার্ঘ ভাতার দাবি নিয়ে মিছিল ও সমাবেশের অনুমতি দিল কলকাতা হাই কোর্ট। বিচারপতি শম্পা সরকারের নির্দেশ, শান্তিপূর্ণ প্রতিবাদ ও মিছিলের অধিকার খর্ব করা যায় না। তাই সেই গণতান্ত্রিক অধিকার দিতে হবে। আদালত জানায়, মিছিল এবং সমাবেশের জন্য ৪ ঘণ্টা সময় দেওয়া হবে। তার মধ্যেই পুরো কর্মসূচি সম্পন্ন করতে হবে। তবে কর্মসূচি থেকে কোনও উসকানিমূলক মন্তব্য করা যাবে না।

মে মাসে রাজ্য সরকারের কর্মীদের ৩১ শতাংশ হারে মহার্ঘ ভাতা দেওয়ার নির্দেশ দেয় হাই কোর্ট। সেই নির্দেশ কার্যকর না করায় রাস্তায় নেমে প্রতিবাদের কথা জানায় উস্থি নামে একটি সংগঠন। ১১ জুন, আগামী শনিবার তারা সুবোধ মল্লিক স্কোয়ার থেকে রানি রাসমণি অ্যাভিনিউ পর্যন্ত মিছিলের ডাক দেয়। কিন্তু অভিযোগ, পুলিশ সেই অনুমতি দেয়নি। তারই প্রেক্ষিতে হাই কোর্টের দ্বারস্থ হন আয়োজকেরা।

আবেদনকারী পক্ষের আইনজীবী বিক্রম বন্দ্যোপাধ্যায় বৃহস্পতিবার বলেন, ‘‘সরকারি কর্মচারী মিলিয়ে এই মিছিলে পাঁচ হাজারের মতো জমায়েত হওয়ার কথা। পুলিশ সেই অনুমতি দেয়নি। হাই কোর্ট জানিয়েছে, মিছিল ও মিছিলের শেষে সভা করা যাবে। বিকেল ৩টে ৪৫ মিনিটের মধ্যে সব কর্মসূচি শেষ করতে হবে। বিকেল ৪টের মধ্যে জায়গা খালি করে দিতে হবে।’’

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

DA DA Case Calcutta High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE