Advertisement
৩০ এপ্রিল ২০২৪
West Bengal Medical Council

রাজ্য মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনে অনিয়ম হয়নি, জানাল হাই কোর্ট, খারিজ চিকিৎসকের মামলা

গত বছরের ১ নভেম্বর রাজ্য মেডিক্যাল কাউন্সিলের প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট নির্বাচন হয়েছিল। অভিযোগ, ভোটগণনায় কারচুপি হয়েছে। ওই নির্বাচনকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে মামলা দায়ের হয়।

image of high court

রাজ্য মেডিক্যাল কাউন্সিলের নির্বাচনে অনিয়ম হয়নি বলে জানাল কলকাতা হাই কোর্ট। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৮:০৭
Share: Save:

রাজ্য মেডিক্যাল কাউন্সিলের প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট নির্বাচনে বড় কোনও অনিয়ম হয়নি। বুধবার এমনটাই জানাল কলকাতা হাই কোর্ট। বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের একক বেঞ্চ চিকিৎসক কুণাল সাহার মামলাটি খারিজ করে দেয়।

গত বছরের ১ নভেম্বর রাজ্য মেডিক্যাল কাউন্সিলের প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট নির্বাচন হয়েছিল। অভিযোগ উঠেছিল, ভোটগণনায় কারচুপি হয়েছে। ওই নির্বাচনকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে মামলা দায়ের হয়। সেই মামলাতেই বুধবার হাই কোর্ট জানাল, নির্বাচনে বড় অনিয়ম হয়নি।

গত বছর নভেম্বরের ভোটে শাসকগোষ্ঠীর বিরুদ্ধে কারচুপির অভিযোগ করেছিলেন চিকিৎসকদের যৌথ মঞ্চ ‘জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স’-এর সদস্যেরা। তাঁদের অভিযোগ, মাঝপথে বন্ধ করে দেওয়া হয়েছিল গণনা। যৌথ মঞ্চের চিকিৎসকদের গণনাকক্ষের ভিতরে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ। ‘জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স’-এর তরফে আরও অভিযোগ আনা হয়েছে যে, একাধিক ব্যালট বাক্সে তাঁদের প্রার্থীর নাম নেই। যদিও সেই অভিযোগ মানেননি তৃণমূলপন্থী শিবির। তৃণমূল সমর্থিত প্যানেলের দাবি, হার নিশ্চিত বুঝে গিয়েই বিরোধী প্যানেল মিথ্যা অভিযোগ এনে ভোট বানচাল করতে চাইছে। এর পর মামলা হয় হাই কোর্টে। তাতে বুধবার কলকাতা হাই কোর্ট জানাল পর্যবেক্ষণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE