Advertisement
২৫ এপ্রিল ২০২৪
West Bengal Medical Council

মেডিক্যাল কাউন্সিলের ভোটে কারচুপির মামলা, সব নথি সংরক্ষণের নির্দেশ দিল হাই কোর্ট

রাজ্য মেডিক্যাল কাউন্সিলের ভোটের ফল ঘোষণায় এখনই স্থগিতাদেশ দেয়নি কলকাতা হাই কোর্ট। পুজোর ছুটির পর আদালত খুললে নির্দিষ্ট বেঞ্চে এই মামলার শুনানি হবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২২ ১৩:০১
Share: Save:

রাজ্য মেডিক্যাল কাউন্সিলের ভোট সংক্রান্ত যাবতীয় নথি সংরক্ষণের নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। কাউন্সিলের নির্বাচনে কারচুপি-সহ একাধিক অভিযোগে চিকিৎসক বিশ্বজিৎ ভাদুড়ি-সহ আরও কয়েক জন মামলা করেছিলেন। তারই প্রেক্ষিতে শুক্রবার এই নির্দেশ দিয়েছে বিচারপতি জন সেনগুপ্তের বেঞ্চ।

কাউন্সিলের নির্বাচনে কারচুপির অভিযোগ সংক্রান্ত ওই মামলায় বিচারপতি সেনগুপ্তের নির্দেশ, নির্বাচনের যাবতীয় নথি সংরক্ষণ করতে হবে। ফল ঘোষণায় এখনই স্থগিতাদেশ নয়। পুজোর ছুটির পর আদালত খুললে নির্দিষ্ট বেঞ্চে এই মামলার শুনানি হবে।

কলকাতা হাই কোর্ট ফল ঘোষণায় স্থগিতাদেশ না দিলেও আগামিদিনে আদালতের এই নির্দেশের উপর ফলাফলের ভবিষ্যৎ নির্ভর করবে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, মেডিক্যাল কাউন্সিল ভোটে কারচুপির অভিযোগ তুলে নির্বাচনের গণনা প্রক্রিয়া থেকে আগেই সরে গিয়েছে জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টরস, মেডিক্যাল সার্ভিস সেন্টার এবং সার্ভিস ডক্টরস ফোরাম। তাদের অভিযোগের আঙুল শাসকপন্থী চিকিৎসক প্যানেলের দিকে।

ভোটার তালিকায় কারচুপি, ভুয়ো ব্যালট ব্যবহার সংক্রান্ত নানা অভিযোগে গণনার আগেই বিরোধী চিকিৎসক সংগঠনের তরফে থানাতেও অভিযোগ দায়ের করা হয়েছে। অন্য দিকে, তৃণমূল সমর্থিত সমর্থিত প্যানেলের দাবি, হার নিশ্চিত বুঝে গিয়েই বিরোধী প্যানেল মিথ্যা অভিযোগ এনে ভোট বানচাল করতে চাইছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE